• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:০৪ পূর্বাহ্ন
  • English Version

আজ করোনায় সাত বিভাগে কেউ মারা যায়নি

নিজেস্ব প্রতিবেদক / ৭৬ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
bd national news,

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৮১ জনে। আট বিভাগের সাত বিভাগেই করোনায় কেউ মারা যায়নি। শুধু ঢাকা বিভাগে ওই একজনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় যিনি মারা গেছেন তিনি নারী বলে জানা গেছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই সময়ে নতুন করে আরও ২৭৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৬ হাজার ২৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৮০২ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬৮ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ৯৬৫ জন।

এর আগে সোমবার (২৯ নভেম্বর) করোনায় দু’জন মারা যান। অন্যদিকে করোনা শনাক্ত হয় ২২৭ জনের দেহে।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ৮৪২ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৭৯৫ জন।

এর আগে সোমবার (২৯ নভেম্বর) বিশ্বে মারা গিয়েছিল ৪ হাজার ২৩৩ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৩ লাখ ৮৬ হাজার ৪৯৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ২৩ লাখ ৪৬ এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ২৪ হাজার ১১৬ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৬৮ লাখ ৭৯ হাজার ৭৭৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯২ লাখ ১৫ হাজার ৫৯০ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৯১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৮০ হাজার ৮৩২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ৭৯০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৮০ হাজার ৯০৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪ হাজার ৩১৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৪ হাজার ৭৭৫ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৫ লাখ ৭০ হাজার ৩৭৩ জন। মারা গেছেন ২ লাখ ৭২ হাজার ৭৫৫ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর