• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন
  • English Version

ইনফিনিক্সর এশিয়ান টেলিকম অ্যাওয়ার্ড ২০২২ অর্জন

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৫ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
bd telecom set news

ইনফিনিক্স অত্যন্ত গর্বের সঙ্গে ঘোষণা করছে যে গত ১৫ মার্চ সিঙ্গাপুরে অনুষ্ঠিত ‘এশিয়ান টেলিকম অ্যাওয়ার্ড ২০২২’-এ তারা দুটি পুরস্কার জিতেছে। যে দুটি বিভাগে ইনফিনিক্স বিজয়ী হিসাবে আবির্ভূত হয়েছে সেগুলো হচ্ছে: ইনোভেশন অব দ্য ইয়ার এবং মার্কেটিং অ্যান্ড ব্র্যান্ড ইনিশিয়েটিভ অব অব দ্য ইয়ার ইন দ্য চায়না রিজিওন বা চীন অঞ্চলে বছরের সেরা উদ্ভাবন এবং বিপণন ও ব্র্যান্ড ইনিশিয়েটিভে বছরের সেরা উদ্ভাবন৷ শীর্ষস্থানীয় ব্যবসায়িক ম্যাগাজিন এশিয়ান বিজনেস রিভিউ (এবিআর) ‘এশিয়ান টেলিকম অ্যাওয়ার্ড’ শীর্ষক এই পুরস্কার প্রদান করেছে। ঐতিহ্যবাহী ম্যাগাজিন এশিয়ান বিজনেস রিভিউ (এবিআর) ২০০৩ সালে যাত্রা শুরু করে। সেই থেকে এটি এশিয়ার মোবাইলবিষয়ক সংবাদ প্রকাশ করে আসছে। এশিয়ার শীর্ষস্থানীয় টেলিকম তথা টেলিযোগাযোগ কোম্পানিগুলোকে তাদের অসাধারণ অর্জন ও উদ্যোগের স্বীকৃতি হিসেবে এবিআর মর্যাদাপূর্ণ এই পুরস্কার দেয়।

এবিআরের দুটি পুরস্কার জেতার বিষয়ে ইনফিনিক্স মোবিলিটির ম্যানেজিং ডিরেক্টর (ব্যবস্থাপনা পরিচালক, এমডি) বেঞ্জামিন জিয়াং বলেন, “এশিয়ান টেলিকম অ্যাওয়ার্ডস ২০২২-এ ইনফিনিক্স যে পুরষ্কার পেয়েছে তা এই টেলিযোগাযোগ কোম্পানির প্রযুক্তি উদ্ভাবনে উল্লেখযোগ্য পরিমাণ বিনিয়োগ এবং একটি গ্রাহককেন্দ্রিক বিপণন কৌশল গ্রহণের ফল। ইনফিনিক্স দীর্ঘমেয়াদে প্রযুক্তি উদ্ভাবনে পর্যাপ্ত বিনিয়োগের মাধ্যমে সাশ্রয়ী দাম, স্টাইলিশ ডিজাইন তথা ফিটফাট ও ছিমছাম নকশা এবং অত্যাধুনিক ও উচ্চমান সমৃদ্ধ প্রযুক্তির স্মার্টফোন বাজারে নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ, যাতে আজকের তরুণদের জীবনকে আরো উজ্জ্বীবিত করে তোলা যায়।”

এশিয়ান বিজনেস রিভিউর (এবিআর) প্রধান সম্পাদক ও প্রকাশক টিম চার্লটন এ প্রসঙ্গে বলেন, “পুরো কোভিড-১৯ মহামারীর সময়ে এবং স্মার্টফোন শিল্পের বিকাশ ও বিপ্লব ও প্রতিযোগিতার এই যুগে ইনফিনিক্স ক্রমাগত উদ্ভাবন ও ভোক্তা যোগাযোগের প্রচেষ্টা চালিয়ে গেছে। এতে ব্র্যান্ড হিসেবে তাদের ভাবমূর্তি জোরদার হয়েছে।”

 

এশিয়ান টেলিকম অ্যাওয়ার্ড ২০২২শীর্ষক পুরস্কার চীনে বছরের সেরা বিপণন ব্র্যান্ড ইনিশিয়েটিভ বা উদ্যোগ

পণ্যের ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে উল্লেখযোগ্য অর্জনের জন্য এই পুরস্কার প্রদান করা হয়েছে। ইনফিনিক্স এই পুরস্কার প্রাপ্তি উপলক্ষে সম্প্রতি রয়্যাল অবজারভেটরি গ্রিনউইচের (আরওজি) সাথে একটি কৌশলগত করপোরেট অংশীদারিত্বের মাধ্যমে “ইনফিনিক্স প্রেজেন্টস: সি বিয়ন্ড” বা ”ইনফিনিক্সের উপস্থাপনা: এরপর কি দেখুন” শীর্ষক প্রতিপাদ্যে একটি ওয়েবিনারের আয়োজন করেছে। ওয়েবিনারটিতে সাংবাদিক, প্রযুক্তি খাতের প্রভাবশালী ব্যক্তিবর্গ এবং অ্যাস্ট্রোনমার বা জ্যোতির্বিজ্ঞানীরা উপস্থিত ছিলেন। নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করার লক্ষ্যে ইনফিনিক্স ও রয়্যাল অবজারভেটরি গ্রিনউইচ (আরওজি) স্পেস এক্সপ্লোরেশন বা মহাকাশ গবেষণা কার্যক্রমকে অভিবাদন জানায়। অনুষ্ঠানে ইনফিনিক্স তার ১০৮এমপি ওআইএস (108MP OIS) ক্যামেরাসম্পন্ন একটি এবং ৬০এক্স বা সিক্সটিএক্স (60X) পেরিস্কোপ মুনশট লেন্সের জিরো প্রো নামের আরেকটি সম্পূর্ণ নতুন মডেলের (ZERO X Pro) দুটি সেরামানের স্মার্টফোনের মোড়ক উন্মোচন করেছে। বাজারে এভাবে উদ্ভাবনী প্রযুক্তির স্মার্টফোন ছেড়ে ইনফিনিক্স মোবাইল ফোন প্রযুক্তিকে সম্পূর্ণ নতুন এক যুগের দিকে নিয়ে যাচ্ছে। এ ধরনের বিপণন কৌশলের মাধ্যমে ইনফিনিক্স সফলভাবে উদ্ভাবনী প্রযুক্তির অত্যাধুনিক ফ্যাশনেবল স্মার্টফোন নিয়ে আসছে। এতে বর্তমান সময়ের উদীয়মান বাজারগুলোয় যুব সম্প্রদায়ের ক্ষমতায়ন ঘটছে, যা ভোক্তা হিসেবে তাঁদের দৈনন্দিন নাগালের বাইরে।

 

চীনে বছরের সেরা প্রযুক্তি উদ্ভাবন

স্মার্টফোনের উন্নয়নে অসামান্য প্রযুক্তিগত উৎকর্ষের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে। ইনফিনিক্সের মোবাইল ফোন সেট আল্ট্রা ফ্ল্যাশ চার্জ (ইউএফসি) প্রযুক্তি, উদ্ভাবনী সুপার চার্জ পাম্প, সিক্সটি (৬০) সিকিউরিটি প্রটেকশন মেকানিজম বা সুরক্ষিত নিরাপত্তা ব্যবস্থা এবং একটি এইটসি (৮সি) ব্যাটারি সেল সমৃদ্ধ। এসব মিলিয়ে ইনফিনিক্সের মোবাইল ফোন সেটে ওয়ান সিক্সটি ওয়াটের (160W) দ্রুত চার্জিং প্রযুক্তি তৈরি হয়েছে। ফলে এই স্মার্টফোনের ব্যাটারি মাত্র ১০ মিনিটেই সম্পূর্ণ চার্জ হয়ে যায়। ইনফিনিক্স কনসেপ্ট ফোন (আইসিপি) ২০২১ স্মার্টফোনের উদ্ভাবনী প্রযুক্তির নান্দনিক ও সৃজনশীল ডিজাইন স্মার্টফোনকে আরেকধাপ সামনে নিয়ে যাবে। ইনফিনিক্স কনসেপ্ট ফোনে (আইসিপি) রয়েছে দ্বৈত রঙ পরিবর্তনকারী ব্যাক কভার বৈশিষ্ট্য, যা বিশ্বে প্রথম। এজন্য স্মার্টফোনটিতে ইলেক্ট্রোক্রোমিক ও ইলেক্ট্রোলুমিনেসেন্ট প্রযুক্তি ব্যবহার করে। এ ছাড়া ৮৮ ডিগ্রি (৮৮°) সীমার রেডিয়ান যোগ করে এই সেটের ডিসপ্লে উন্নত করা হয়েছে, যাতে ব্যবহারকারীদের দেখার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর