• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন
  • English Version

ওয়ালটনের ডিজিটাল রাইটিং প্যাড

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৬ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
bd tech news

আকর্ষণীয় ৩টি রঙে ডিজিটাল রাইটিং প্যাড বাজারে নিয়ে এসেছে বাংলাদেশি প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ব্ল্যাক, স্কাই ব্লু ও পিংক-এই তিন রঙের ডিজিটাল রাইটিং প্যাড শিশুদের পড়াশুনার হাতেখড়িতে যোগ করবে অত্যাধুনিক প্রযুক্তির ছোঁয়া। তাদের শিক্ষার শুরুটা হবে প্রযুক্তিনির্ভর।

উল্লেখ্য, বছরখানেক আগে ‘মাইপেইজ’ ব্র্যান্ডের প্যাকেজিং-এ ‘ডিজিটাল রাইটিং প্যাড’ বাজারে ছাড়ে ওয়ালটন। শিশুদের জন্য পরিবেশবান্ধব ও রেডিয়েশন মুক্ত ওই প্যাড দারুণ জনপ্রিয়তা পায়। তখন মাত্র একটি রঙে (ব্ল্যাক) রাইটিং প্যাডটি বাজারে এসেছিলো। এবার আরো নতুন দুটি রঙে (স্কাই ব্লু ও পিংক) অত্যাধুনিক ফিচারের রাইটিং প্যাডটি বাজারে ছাড়লো ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সব মিলিয়ে বর্তমানে ৩টি রঙে আকর্ষণীয় এই রাইটিং প্যাড বাজারে পাওয়া যাচ্ছে। দাম মাত্র ৮৯৫ টাকা।

জানা গেছে, মাইপেইজ ডিজিটাল রাইটিং প্যাডে ব্যবহৃত হয়েছে ১০ ইঞ্চির ‘এন্টি ড্যাজলিং’ স্ক্রাচ রেজিস্টেন্ট এলসিডি ফ্লিম স্ক্রিন, যা শিশুদের চোখের কোনো ক্ষতি করে না। এর সঙ্গে থাকা স্টাইলাস পেন যা দিয়ে শিশুরা সহজেই ছবি আঁকতে বা লিখতে পারে। পরিবেশবান্ধব এই ডিজিটাল রাইটিং প্যাডে মেলে স্মুথ রাইটিং এক্সপেরিয়েন্স। এতে ব্যবহৃত হয়েছে প্রেসার সেন্সিং টেকনোলজি।

২৫৪ মিলিমিটার উচ্চতা এবং ১৬৪ মিলিমিটার প্রস্থের সহজে বহনযোগ্য ওই ডিজিটাল রাইটিং প্যাডের ওজন মাত্র ১৫৮ গ্রাম। রাইটিং প্যাডটির সুরক্ষার জন্য রয়েছে এবিএস প্রোটেকশন ফ্রেম। ওয়ান ক্লিক ফুল ইরেজ বাটন ও লক স্ক্রিন সুবিধা থাকায় ব্যবহার খবুই সহজ। প্যাডের অভ্যন্তরে স্টাইলাস পেন রাখার জায়গা থাকায় এটি হারানোর শঙ্কা থাকে না। ব্যাটারিতে চলা এই ডিভাইসটিতে চার্জ শেষ হয়ে গেলে সহজেই ব্যাটারি পরিবর্তনের সুবিধা রয়েছে।

এ প্রসঙ্গে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রযুক্তিগত উন্নয়ণের বিকল্প নেই। বাংলাদেশি প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন গ্রাহকদের সর্বোচ্চ মানের ডিভাইস দিয়ে আসছে। শিশুদের শিক্ষার হাতেখড়িটাও যাতে প্রযুক্তির মাধ্যমে হয়, সেজন্যই এই রাইটিং প্যাড বাজারে ছাড়া হয়েছে। এর ফলে শিশুরা থাকবে ডিজিটাল ডিভাইসের রেডিয়েশনের ক্ষতিকর প্রভাবমুক্ত। আবার কাগজের ব্যবহার কমবে। সুরক্ষিত থাকবে পরিবেশ।

বর্তমানে ওয়ালটনের অসংখ্য স্মার্ট ডিভাইস ও এক্সেসরিজ পাওয়া যাচ্ছে। যার মধ্যে রয়েছে নানা মডেল ও ফিচারের ডেস্কটপ, ল্যাপটপ, অল-ইন-ওয়ান পিসি, মনিটর, ট্যাব, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ইয়ারফোন, ওয়াই-ফাই রাউটার, ইউপিএস, ইউএসবি হাব, কার্ড রিডার, স্পিকার, এসএসডি, এক্সারর্নাল এসএসডি, র‌্যাম, পিসিবিএ, মেমোরি কার্ড, পাওয়ার ব্যাংক, প্রজেক্টর, স্মার্ট ফিটনেস স্কেল, ইউএসবি টাইপ সি ক্যাবল ইত্যাদি। খুব শিগগিরই এক্সেস কন্ট্রোল ডিভাইস, প্রিন্টার, নেটওয়ার্কিং সুইচ, ওয়েবক্যাম ইত্যাদি পণ্যও বাজারে ছাড়বে ওয়ালটনের কম্পিউটার বিভাগ।

দেশের সব ওয়ালটন প্লাজা, ডিস্ট্রিবিউটর শোরুম, আইটি ডিলার এবং মোবাইল ডিলার শোরুমের পাশাপাশি অনলাইনের ই-প্লাজা (https://eplaza.waltonbd.com) থেকে পণ্যগুলো কেনা যাবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর