• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:৩৫ অপরাহ্ন
  • English Version

ওয়ালটনের ‘প্রিন্টন’ প্রিন্টার, ই-প্লাজায় ১৫ শতাংশ ছাড়

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ১৯ ফেসবুক শেয়ার
আপডেট সময় : রবিবার, ২৯ মে, ২০২২
bd tech news

দেশের প্রযুক্তিবাজারে সাড়া ফেলেছে ওয়ালটনের ‘প্রিন্টন’ প্রিন্টার। বাংলাদেশি প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটনের অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ এই প্রিন্টারে রয়েছে দ্রুতগতির ওয়ারলেস প্রিন্টিংসহ বিভিন্ন সুবিধা। এদিকে প্রতিষ্ঠানটির অনলাইন প্ল্যাটফর্ম ই-প্লাজা থেকে ওয়ালটন প্রিন্টার কেনায় মিলছে ১৫ শতাংশ ফ্ল্যাট মূল্যছাড়। ফলে ক্রেতা পছন্দের শীর্ষে রয়েছে ওয়ালটনের ‘প্রিন্টন’ প্রিন্টার।
ওয়ালটন কম্পিউটার ও আইটি এক্সেসরিজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা তৌহিদুর রহমান রাদ জানান, ‘ওয়ালটন ল্যাপটপ অনলাইন ডিসকাউন্ট মেলা’র আওতায় ই-প্লাজা (https://cutt.ly/uHonLfB) থেকে প্রিন্টারসহ যে-কোনো কম্পিউটার পণ্য ক্রয়ে ১৫ শতাংশ মূল্যছাড় দেয়া হচ্ছে। যা ইতোমধ্যেই ক্রেতাদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এ সুবিধা থাকছে ৩১ মে ২০২২ পর্যন্ত।
তিনি জানান, বর্তমানে ‘প্রিন্টন’ প্যাকেজিং এ দুই মডেলের ওয়ালটন লেজার প্রিন্টার বাজারে রয়েছে। যার মডেল প্রিন্টন পিএমএফ২২ (Printon PMF22) এবং প্রিন্টন পিএস২২ (Printon PS22)। এর মধ্যে পিএমএফ২২ (PMF22) মডেলটি মাল্টি ফাংশন সুবিধাযুক্ত। অর্থাৎ প্রিন্টের পাশাপাশি স্ক্যান এবং ফটোকপি করা যায়। এই মডেলের প্রিন্টারের মূল্য ১৬,৭৫০ টাকা হলেও ই-প্লাজায় ২,৫১৩ টাকা ডিসকাউন্ট পাচ্ছেন ক্রেতারা। ফলে প্রিন্টারটি কেনা যাচ্ছে মাত্র ১৪,২৩৭ টাকায়।
এদিকে পিএস২২ (PS22) মডেলের সিঙ্গেল ফাংশনের প্রিন্টারটির দাম ১১,৭৫০ টাকা। কিন্তু ই-প্লাজায় ১,৭৬৩ টাকা ডিসকাউন্টে এটি কেনা যাচ্ছে মাত্র ৯,৯৮৭ টাকায়। ওয়ালটনের এই প্রিন্টার দুটিতে থাকছে ১ বছর পর্যন্ত ওয়ারেন্টি সুবিধা।
জানা গেছে, ওয়ালটনের প্রিন্টারের প্রধান বিশেষত্ব হচ্ছে ২২ (এ ফোর) এবং ২৩ (লেটার) পিপিএম প্রিন্ট স্পিড। অর্থাৎ অত্যন্ত দ্রুত প্রয়োজনীয় সকল ডকুমেন্ট প্রিন্ট করে। এছাড়া উভয় মডেলেই ১২০০ ইনটু ১২০০ ডিপিআই (Dpi) রেজ্যুলেশন, ৬০০ মেগাহার্টজ প্রসেসর এবং ১২৮ মেগাবাইট মেমোরি রয়েছে।
এই প্রিন্টার দুটিতে ইউএসবি ক্যাবল সংযোগের মাধ্যমে প্রিন্ট করা ছাড়াও ওয়ারলেস প্রিন্টিং এর সুবিধা রয়েছে। এছাড়া মাল্টি ফাংশন প্রিন্টারটিতে নেটওয়ার্ক প্রিন্টিং এর সুবিধা রয়েছে; যা কর্মক্ষেত্রে ব্যবহারকারীদের জন্য বিশেষ সুবিধাজনক।
এছাড়াও প্রিন্টারগুলোয় ব্যবহারের জন্য ওয়ালটনের রয়েছে সাশ্রয়ী মূল্যের টোনার। যা ১৫ শতাংশ ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে মাত্র ১,৬৮৭ টাকায়। এছাড়াও টোনারের ৬৫ গ্রামের রিফিল কিট মিলছে ৫৫২ টাকায়।
উল্লেখ্য, প্রিন্টার ছাড়াও বর্তমানে ভিন্ন ভিন্ন কনফিগারেশন ও দামের প্রিলুড, প্যাশন, ট্যামারিন্ড, কেরোন্ডা এবং ওয়াক্সজ্যাম্বু সিরিজের নানান মডেলের ল্যাপটপ উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। এছাড়া ওয়ালটনের আছে বিভিন্ন মডেলের ডেস্কটপ, অল-ইন-ওয়ান ইউনিফাই পিসি, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ট্যাব।
এসব পণ্যের পাশাপাশি নানা মডেল ও ফিচারের মনিটর, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ইয়ারফোন, ওয়াই-ফাই রাউটার, ইউপিএস, ইউএসবি হাব, কার্ড রিডার, ওয়েবক্যাম, স্পিকার, এসএসডি, এক্সটার্নাল এসএসডি, র‌্যাম, পিসিবিএ, মেমোরি কার্ড, পাওয়ার ব্যাংক, প্রজেক্টর, স্মার্ট ওয়াচ, স্মার্ট ফিটনেস স্কেল, ডিজিটাল রাইটিং প্যাড, ইউএসবি টাইপ সি ও এইচডিএমআই ক্যাবল ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন।
মডেলভেদে ওয়ালটন ল্যাপটপে সর্বোচ্চ ২ বছর এবং ডেস্কটপে ৩ বছরের বিক্রয়োত্তর সেবা রয়েছে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ২৯ মে ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর