• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন
  • English Version

কক্সবাজার সৈকতে নারী পর্যটকের জন্য বিশেষ জোন উদ্বোধন

নিজেস্ব প্রতিবেদক / ৪৫ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
bd national news,

কক্সবাজার সমুদ্র সৈকতে নারীদের জন্য বিশেষ জোন তৈরি করেছে জেলা প্রশাসন। সৈকতের লাবণী পয়েন্টের বিজিবি পরিচালিত উর্মি গেস্ট হাউস থেকে সীগাল পয়েন্ট পর্যন্ত ১৫০ ফুট এলাকা নিয়ে এ জোন তৈরি করা হবে।

বুধবার (২৯ ডিসম্বর) সকাল সাড়ে ১১টায় আনুষ্ঠানিকভাবে এই জোনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এসময় জেলা প্রশাসক জানান,দেশি বিদেশি পর্যটকসহ দেশের নানা প্রান্ত থেকে অনেক নারী-পুরুষ কক্সবাজারে বেড়াতে আসেন। সমুদ্রে নারী-পুরুষ একসঙ্গে গোসল করতে গিয়ে অনেক ক্ষেত্রে নারীরা বিব্রতবোধ করেন। তাই স্বস্তি ও নিরাপদে সমুদ্রস্নানের সুবিধার্থে নারীদের জন্য এই বিশেষ জোন তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রক্ষণশীল নারী পর্যটকরা যারা আছেন, তারা এই জোন থেকে সমুদ্রে নেমে স্বাচ্ছন্দ্যে গোসল করতে পারবেন।

নারীদের জন্য তৈরি করা এই জোনে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক নারী ট্যুরিস্ট পুলিশ সদস্য ও নারী বিচকর্মী নিয়োজিত থাকবেন। তারা গোসল করতে নেমে প্রয়োজনীয় সহযোগিতা পাবেন। ইতোমধ্যে সৈকতের নির্ধারিত স্থান চিহ্নিত করে সাইবোর্ড বসানো হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন উদ্দিন এবং বীর মুক্তিযোদ্ধা নূরুল আফসার উপস্থিত ছিলেন।

সম্প্রতি কক্সবাজার সমুদ্রসৈকতে নিরাপত্তা ও ধর্ষণ নিয়ে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হওয়ায় এমন উদ্যোগ হাতে নেয় জেলা প্রশাসন। তারই পরিপ্রেক্ষিতে সৈকতে এই বিশেষ জোন তৈরি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর