• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন
  • English Version

কিয়া ইন্ডিয়া ক্যারেনস মডেলের গাড়ি, দুই মাসে ৫০ হাজার বুকিং

অটোমোবাইল ডেস্ক / ৫৩ ফেসবুক শেয়ার
আপডেট সময় : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
International auto mobile news,

গত ১৪ই জানুয়ারি কিয়া ইন্ডিয়া ক্যারেনস মডেলের গাড়ি বাজারে আনার ঘোষণা দেয়। প্রিমিয়াম, প্রেস্টিজ, প্রেস্টিজ প্লাস, লাক্সারি ও লাক্সারি প্লাস- এ পাঁচ ভ্যারিয়েন্টে বাজারে আনে চকচকে গাড়ি।

নতুন মডেল নিয়ে কোরিয়ান এ গাড়ি নির্মাতা সংস্থার যে প্রত্যাশা ছিল, তার চেয়ে বেশি সাড়া মিলেছে। বাজারে আসার দুই মাসের মধ্যেই ৫০ হাজার বুকিং অতিক্রম করেছে কিয়া ক্যারেনস।

জানা গেছে, ক্যারেনসের সব বুকিংয়ের মধ্যে অর্ধেক বুকিং ডিজেল ভ্যারিয়েন্ট, বাকি অটোমেটিক ভ্যারিয়েন্ট বুক হয়েছে বেশি। গত মাসে ৫ হাজার ৩০০টি গাড়ি বিক্রি করেছে কিয়া, যা এ সেগমেন্টে এখনও পর্যন্ত সর্বাধিক।

কিয়ার নতুন মডেলের গাড়িতে তিনটি ইঞ্জিন বিকল্প রয়েছে। একটি দেড় লিটার পেট্রোল, দেড় লিটার টার্বো-ডিজেল ও ১ দশমিক ৪ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। ছয় আসন রয়েছে লাক্সারি মডেলে।

নতুন মডেলের গাড়িতে অত্যাধুনিক সব ফিচারের মধ্যে রয়েছে, পরবর্তী প্রজন্মের কিয়া কানেক্ট অ্যাপ, ফ্লেক্সিবল আসন, একটি স্লাইডিং টাইপ সিট আন্ডারট্রে। সংযুক্ত গাড়ি প্রযুক্তিসহ একটি বড় ১০ দশমিক ২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, বোস ৮ স্পিকার সাউন্ড সিস্টেম, একটি বৈদ্যুতিক সানরুফসহ ৬৪ রঙের পরিবেষ্টিত আলো, সামনে বায়ুচলাচল আসন এবং একটি ডিজিটাইজড ড্রাইভার ডিসপ্লে রয়েছে কিয়া কারেনসে।

কিয়া ক্যারেনসের পেট্রোল ভ্যারিয়েন্টের দাম শুরু হয়েছে ৮ দশমিক ৯৯ লাখ রুপি থেকে। সর্বোচ্চ ১৬ দশমিক ৯৯ লাখ রুপি পর্যন্ত। ডিজেল ভ্যারিয়েন্টের দাম শুরু ১০ দশমিক ৯৯ লাখ রুপি থেকে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর