• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:২৪ অপরাহ্ন
  • English Version

ক্ষমতাকে জনগণের কল্যাণে ব্যবহার করতে হবে: পলক

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪০ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
bd tech news

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন ক্ষমতাকে জনতার কল্যাণে ব্যবহার করতে হবে। তা নাহলে টিকে থাকা যায় না। প্রতিমন্ত্রী আজ নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তৃতাকালে একথা বলেন।

সম্মেলনে বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের কেন্দ্রীয় স্থানীয় নেতৃবৃন্দ।

পলক বলেন বঙ্গবন্ধু আধুনিক তথ্যপ্রযুক্তি ভিত্তি রচনা করে গেছেন উল্লেখ করে বলেন, মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা এ পাঁচটি মৌলিক চাহিদা বাংলাদেশের সংবিধানে সংরক্ষণ করে গেছেন।

প্রতিমন্ত্রী বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি সুখী-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তোলা। এ স্বপ্ন বাস্তবায়নে তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, কৃষি, শিল্প, শিক্ষা, স্বাস্থ্য, জ্বালানি, সমুদ্রসহ প্রায় সকল খাতে নানা উদ্যোগ ও কার্যক্রম বাস্তবায়ন করেন। বেশকিছু খাতে তার উদ্যোগ ছিল গভীর দূরদৃষ্টিসম্পন্ন। ডিজিটাল বিপ্লবে শামিল হওয়ার দূরদর্শী চিন্তা থেকে বাংলাদেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্প্রসারণে বিশেষ উদ্যোগ গ্রহণ করেন বঙ্গবন্ধু।

তারই উদ্যোগ ১৯৭৩ সালের ৫ সেপ্টেম্বর বাংলাদেশ

জাতিসংঘের পনেরোটি সংস্থার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ সংস্থা ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদস্যপদ লাভ করি আমরা । এরই ধারাবাহিকতায় মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণের লক্ষ্যে ১৯৭৫ সালের ১৪ জুন বেদবুনিয়া উপকেন্দ্রের উদ্বোধন করেন বঙ্গবন্ধু।

প্রতিমন্ত্রী বলেন স্বাধীনতাবিরোধী চক্র ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আধুনিক স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্নকে ধ্বংস করে দেয়। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তা হতে দেয়নি । ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল এবং ২০০৯ থেকে ২০২১ সাল পর্যন্ত চার দফায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে নিজেকে শাসক হিসেবে নয় সেবক হিসেবে নিয়োজিত করেছেন। প্রতিমন্ত্রী বলেন বাংলাদেশ আওয়ামী লীগ লীগ এর কোন বিকল্প নেই। মাত্র ১২বছরের ব্যবধানে বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত করেছ। তিনি দল-মত-নির্বিশেষে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন সোনার বাংলার আধুনিক রূপ জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর