• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৩৯ অপরাহ্ন
  • English Version

গেমিং প্রেমীদের জন্য বাজারে আসছে ইনফিনিক্স ‘হট ১২’

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩৫ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
bd mobile set news,

প্রিমিয়াম মোবাইল কোম্পানি ‘ইনফিনিক্স’ ব্র্যান্ডটির স্মার্টফোন পোর্টফোলিওতে নতুন হ্যান্ডসেট ‘হট ১২’সিরিজ যোগ করতে যাচ্ছে। এই ফোনের আন্তর্জাতিক বাজারে আসাকে ঘিরে ইতোমধ্যে গ্রাহকদের মধ্যে তুমুল আগ্রহ লক্ষ্য করা গেছে এবং দেশের ক্রমবর্ধমান স্মার্টফোন ব্যবহারকারীরাও একই উন্মাদনায় মেতেছেন। ধারণা করা হচ্ছে, কাঙিক্ষত এই ডিভাইসে থাকবে ইন-বিল্ট হেলিও জি৮৫ প্রসেসর এবং প্রফেশনাল গেমারদের জন্য ৬.৮২” ইঞ্চির ৯০হার্টজ প্রো-লেভেল গেমিং স্ক্রিন সহ বৃহৎ স্টোরেজ সুবিধা।

বিভিন্ন সূত্র জানাচ্ছে, ‘দ্য হট ১২’ এ থাকতে পারে ১২৮জিবি+৬জিবি’র মেমোরি এবং র‌্যাম ফিচার। ফলে ব্যবহারকারীরা সহজে ও নির্বিঘ্নে একইসঙ্গে অনেকগুলো অ্যাপ ব্যবহার করার পাশাপাশি স্টোরেজে তাদের সব রকমের ডেটা সংরক্ষণ করতে পারবেন। এছাড়া, ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিত ‘র‌্যাম ফিউশন টেকনোলজি’ ‘হট ১২’ ফোনকে বর্ধিত ৫জিবি র‌্যাম এবং সর্বোচ্চ ১১জিবি সমন্বিত র‌্যাম ব্যবহারের সুযোগ করে দেবে; এতে ব্যাকগ্রাউন্ড  ‘ক্যাশড অ্যাপ্লিকেশন’ সক্ষমতার সংখ্যা তিন থেকে নয়টি পর্যন্ত বৃদ্ধি পাবে এবং শীর্ষ ২০টি অ্যাপের ‘অ্যাভারেজ লঞ্চ টাইম’-এর উন্নতি ঘটবে ১০ থেকে ১৫ শতাংশ। গুঞ্জন রয়েছে, গেমিং এর জন্য বিশেষভাবে তৈরি এই স্মার্টফোনে রাতভর ভারী ও দ্রুতগতির গেম খেলতে পারবেন গেমিংভক্তরা।

এছাড়া, ডিভাইসের ‘ফুল ৬.৮২” ইঞ্চি, ৯০হার্টজ’ প্রো-লেভেল ই-স্পোর্টস স্ক্রিনের ‘সিল্কি-স্মুথ’ টাচ ফিচার গেমিং এ বাড়তি মাত্রা এনে দিতে পারে। আরো বলা হচ্ছে, ইনফিনিক্সের পূর্বের ফোনগুলোর চেয়ে এই ডিভাইসে ক্যামেরার ডিজাইনেও থাকতে পারে নতুনত্ব।

সর্বাধুনিক প্রযুক্তির, হাই-কনফিগারেশন ও নান্দনিক ডিজাইনের ‘হট ১২’ বাজারে আসতে পারে- ‘রেসিং ব্ল্যাক’, ‘লিজেন্ড হোয়াইট’ এবং ‘অরিজিন ব্লু’ এর মতো উজ্জ্বল ও প্রাণবন্ত রঙে। জল্পনা-কল্পনা রয়েছে, ইনফিনিক্স তাদের এই সিগনেচার স্মার্টফোনে নিয়ে আসছে ব্যতিক্রমী ও নতুন সব ফিচার। বহুল প্রত্যাশিত এই স্মার্টফোনটি কবে, কোথায় ও কত মূল্যে পাবেন ইনফিনিক্সভক্তরা তা জানা যাবে শিগগিরই।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ১০ মে ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর