• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৪৬ অপরাহ্ন
  • English Version

জনপ্রিয়তার শীর্ষে ভিভো ভি২৩ সিরিজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩০ ফেসবুক শেয়ার
আপডেট সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২
bd mobile set news

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর ভি সিরিজ মন জয় করে নিয়েছে দেশের তারুণ্যের। এর মধ্যে ভিভো ভি২৩ সিরিজের স্মার্টফোন দুর্দান্ত। অনন্য ডিজাইন, হাই রেজুলেশন ক্যামেরা, হাই স্পিড পারফরম্যান্স, প্রযুক্তির দারুণ ব্যবহার এবং দুর্দান্ত সব ফিচার ভি২৩ সিরিজকে করেছে জনপ্রিয়।

চলতি বছর দেশে এসেছে ভিভোর ভি২৩ ফাইভজি ও ভি২৩ই। দারুণ ক্যামেরা, কালার চেঞ্জিং বডি, অনন্য সব ফিচারের কারণে দুইটি স্মার্টফোন সাড়া ফেলেছে দেশের স্মার্টফোন বাজারে। সময়ের পরিক্রমায় এখনও তরুনদের পছন্দের তালিকায় ভি২৩ সিরিজের স্মার্টফোন। কিছু বিষয় ভিভো ভি২৩ সিরিজের ফোন নজর কেড়েছে তরুণদের।

 

অনন্য ডিজাইন

ভিভো ভি২৩ই সিরিজে ব্যবহার করা হয়েছে কালার চেঞ্জিং ফ্লুরাইট এজি ডিজাইন প্রযুক্তি। স্মার্টফোনের বাজারে ভিভো২৩ ফাইভজি স্মার্টফোনই প্রথম, যেখানে কালার চেঞ্জিং মুড রয়েছে। আর এই প্রযুক্তির কারণে রোদের আলোতে স্মার্টফোনটির হালকা নীলাভ সবুজ রঙ ধারণ করে। আবার আলো থেকে সরিয়ে নিলে ফোন আবার হালকা সোনালীভাব ফিরে আসে আর নান্দনিক এক লুক দেয়।  চোখকে অন্যরকম এক শান্তি দেয় এই কালার চেঞ্জিং প্রযুক্তি। ভি২৩ই স্মার্টফোনটি ৭ দশমিক ৩৬ মিলিমিটার স্লিম। মুনলাইট শ্যাডো সংস্করণে একটি সিরামিক ফিল্ম আবরণ রয়েছে, যা একটি ন্যানোস্কেল প্রসেসিং তৈরি করেছে।

 

দ্রুতগতির এবং নির্ভরযোগ্য

কালার চেঞ্জিং বডি ছাড়াও ভি ২৩ ফাইভজি স্মার্টফোনের বড় আকর্ষণে এর ৫০ মেগাপিক্সেল অটোফোকাস পোট্রেট সেলফি প্রযুক্তি। এর৫০ মেগাপিক্সেল নিখুঁত ও স্পষ্ট ছবি ধারণ করে।

এ স্মার্টফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম। ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই স্মার্টফোনে আছে ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। ৭ দশমিক ৩৯ মিলিমিটারের স্লিম বডি মডেলটিকে দুর্দান্ত লুক দিয়েছে।

ভি২৩ ফাইভজি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর। রয়েছে লিকুইড কুলিং সিস্টেম, আলট্রা গেম মোড এবং অপটিম্যাল গেমপ্লে ফিচার। একইসঙ্গে ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তি আছে যা গেমারদের কাজে লাগবে।

ভিভো ভি২৩ই স্মার্টফোনে রয়েছে অপারেটিং সিস্টেম ১২। ৮ জিবি র‌্যাম বাড়াতে দেয়া হয়েছে এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তি, ফলে ৪ জিবি বাড়িয়ে ১২ জিবি পর্যন্ত করা যাবে র‍্যাম। ৪৪ ওয়াটের ফ্ল্যাশচার্জ প্রযুক্তির কারণে ভি২৩ই স্মার্টফোনটি সাধারণ স্মার্টফোনের চেয়ে ৩৩ শতাংশ বেশি দ্রুত চার্জ হবে। ১৫ মিনিটে ৪০ শতাংশ পর্যন্ত চার্জ হবে ফোনটি। অসাধারণ সাউন্ড কোয়ালিটির জন্য ভিভো ভি২৩ই পেয়েছে হাই-রেইস সার্টিফিকেশন। পেছনে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ২০ আগস্ট ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর