• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন
  • English Version

জেএমআই হসপিটালের লেনদেন ৩১ মার্চ বৃহস্পতিবার

বিজনেস ডেস্ক / ৬৯ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
bd business news

শেয়ারবাজারে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ সংগ্রহ করা কোম্পানি জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের লেনদেনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

আগামী ৩১ মার্চ, বৃহস্পতিবার শেয়ারবাজারে ’এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে জেএমআই হসপিটালের ট্রেডিং কোড হবে “JHRML”। আর কোম্পানি কোড হবে ৯৯৬৪৪।

আজ ২৯ মার্চ, মঙ্গলবার কোম্পানিটির আইপি‘র বরাদ্দপ্রাপ্ত শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এর মাধ্যমে বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি আবেদনকারী বিনিয়োগকারীদের আইপিও’তে প্রো-রাটার ভিত্তিতে শেয়ার বরাদ্দ দেয়া হয়েছে। এতে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে দেশি বিনিয়োগকারীরা প্রতি ১০ হাজার টাকার বিপরীতে ৫১টি করে শেয়ার বরাদ্দ পেয়েছেন। প্রবাসী বা বিদেশী বিনিয়োগকারীরা বরাদ্দ পেয়েছেন ৫৮টি করে শেয়ার।

আইপিও’রপূর্বে কোম্পানিটির নিলামের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির পর কাট-অফ প্রাইস ২৫ টাকা নির্ধারিত হয়েছে। কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারণে গত ৯ জানুয়ারি বিকাল ৫টা থেকে ১২ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত বিডিং (নিলাম) অনুষ্ঠিত হয়।

যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দকৃত ১৮ কোটি ৭৫ লাখ টাকার বিপরীতে ১৩৯ কোটি ৭৯ লাখ ২১ হাজার ৪০০ টাকার দর প্রস্তাব করা হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি প্রতিটি শেয়ারে ২৫ টাকা করে ১৩৭ কোটি ৬৭ লাখ ৮৫ হাজার টাকার দর প্রস্তাব জমা পড়েছে। যাতে কোম্পানির কাট-অফ প্রাইস ২৫ টাকা নির্ধারিত হয়েছে।

কোম্পানিটিরবিডিংয়ে ৩৮৫ যোগ্য বিনিয়োগকারী দর প্রস্তাব করে। এরমধ্যে ১ জন সর্বনিম্ন ১৬ টাকা করে দর প্রস্তাব করেছেন। এছাড়া ২ জন ২২ টাকা করে, ২ জন ২৩ টাকা করে ও ১ জন ২৪ টাকা করে দর প্রস্তাব করেছেন।

গত ১৬ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৯৯তম নিয়মিত কমিশন সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়।

 

আওয়াজ, ২৯ মার্চ ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর