• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৫৬ পূর্বাহ্ন
  • English Version

টানা ৬ বার সর্বোচ্চ করদাতার পুরস্কার পেলো গ্রামীণফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩৬ ফেসবুক শেয়ার
আপডেট সময় : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
bd telecom news

২০২০-২১ কর বছরে টেলিযোগাযোগবিভাগে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক সর্বোচ্চ করদাতার পুরস্কার পেয়েছে টেক সার্ভিস লিডার এবং ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোন। রাষ্ট্রীয় কোষাগারে সর্বোচ্চ পরিমাণ কর প্রদানের জন্য ২০১৫-১৬ কর বছর থেকে টানা ষষ্ঠবারের মতো এ স্বীকৃতি পেয়েছে গ্রামীণফোন।    

সর্বোচ্চ করদাতাদের কার্ড এবং ক্রেস্টের মাধ্যমে স্বীকৃতি প্রদানের লক্ষ্যে ২৪ নভেম্বর রাজধানীর অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠানের আয়োজন করে এনবিআর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের (আইআরডি) সিনিয়র সচিব এবং এনবিআর’র চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। নাগরিকদের উন্নয়নের লক্ষ্যে অর্থনৈতিক অবকাঠামোতে সরকারি ব্যয়ে গ্রামীণফোনের গুরুত্বপূর্ণ অবদানের জন্য অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) ইয়েন্স বেকারকে ট্যাক্স কার্ড, ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়। 

এর আগে, ২০১৫-১৬, ২০১৬-১৭, ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ কর বছরের জন্য গ্রামীণফোন টেলিযোগাযোগ বিভাগে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক সর্বোচ্চ করদাতার স্বীকৃতি পায়।

দেশের কর প্রশাসনের শীর্ষ সংস্থা থেকে সর্বোচ্চ করদাতার সম্মাননা অর্জন করতে পেরে কৃতজ্ঞতা ও আনন্দ প্রকাশ করেন গ্রামীণফোনের সিএফও ইয়েন্স বেকার। তিনি বলেন, “আমরা শক্তিশালী গভর্নেন্স এবং ব্যবসার নৈতিক অনুশীলনের মাধ্যমে এই মাইলফলক অর্জনের পাশাপাশি জাতীয় কোষাগারে অবদান রাখতে পেরে এবং একটি স্বনির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়তে জাতির ক্ষমতায়নে আমাদের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে পেরে অত্যন্ত সম্মানিত ও গর্বিত। এই অর্জন আমাদের উৎকর্ষ সাধনে এনবিআর’র ডিজিটালাইজেশন ও অটোমেশনে এবং তাদের নিরলস সহযোগিতার প্রমাণস্বরূপ।”

অনুষ্ঠান চলাকালীন, ২০২০-২১ অর্থবছরে জাতীয় কোষাগারে সর্বোচ্চ পরিমাণ কর প্রদান করেছে এমন ৭৫ জন ব্যক্তি ও ৬৬ প্রতিষ্ঠানকে জাতীয় রাজস্ব বোর্ড সর্বোচ্চ করদাতার স্বীকৃতি প্রদান করেছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর