• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন
  • English Version

তিন কোম্পানির মুদারাবা পারপেচুয়াল বন্ডের ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট

বিজনেস ডেস্ক / ৪১ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
bd business news,

দীর্ঘ ১৪ বছর পর স্টক মার্কেটে আল-আরাফাহ মুদারাবা পার্পেচুয়াল বন্ডের লেনদেন শুরু হয়েছে। সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জ এক অনুষ্ঠানে এই বন্ডের লেনদেনের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। এই বন্ডের ইস্যু ম্যানেজার হিসেবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড দায়িত্ব পালন করছে।

উল্লেখ্য যে, আল-আরাফাহ মুদারাবা পার্পেচুয়াল বন্ড নতুন বিধিমালার অধীনে অনুমোদিত প্রথম বন্ড।

এছাড়াও ইসলামী ব্যাংক ২য় মুদারাবা পার্পেচুয়াল বন্ড এবং শাহজালাল ইসলামী ব্যাংক মুদারাবা পার্পেচুয়াল বন্ডের পাবলিক অফার অংশটুকুর সম্পূর্ণরূপে সাবস্ক্রিপশন সম্পন্ন হয়েছে। সম্প্রতি প্রো-রাটা বরাদ্দ অনুষ্ঠানটি ঢাকার ডিএসই টাওয়ার এ অনুষ্ঠিত হয়েছে। এই বন্ডগুলোর লেনদেন শীঘ্রই ঢাকা স্টক এক্সচেঞ্জে শুরু হবে।

উল্লেখ্য যে, ইসলামী ব্যাংক ২য় মুদারাবা পার্পেচুয়াল বন্ড এখন পর্যন্ত দেশের ব্যাংকগুলোর ইস্যুকৃত বন্ডগুলোর মধ্যে সবচেয়ে বড়।

পার্পেচুয়াল বন্ড চিরস্থায়ী বন্ড এবং এটি ব্যাংকের অতিরিক্ত মূলধন হিসেবে বিবেচিত হবে।

প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তানজিম আলমগীরের গতিশীল নেতৃত্বে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড গত বছর যাত্রা শুরু করে। প্রতিষ্ঠা্নটি মাত্র এক বছরের মধ্যে অসাধারণ অগ্রগতি অর্জন করতে সক্ষম হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটি বিভিন্ন ব্যাংক এবং এনবিএফবআই-এর পারপেচুয়াল বন্ড, সাবওয়ার্ডিনেট বন্ড এবং জিরো কুপন বন্ড এর ইস্যু ম্যানেজার এবং এরেঞ্জার হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর