• রবিবার, ২৬ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
  • English Version

তীব্র এই দাবদাহে স্বস্তিপূর্ণ যাতায়াতের সহজ সমাধান

অটোমোবাইল ডেস্ক / ৪৩ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

প্রচণ্ড গরমে মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে। গরমের কারণে অনেকেই অসুস্থও হয়ে পড়ছেন। তার ওপর আবহাওয়া অধিদপ্তর থেকে একের পর এক দেওয়া হচ্ছে তাপপ্রবাহের সতর্কবার্তা।

কিন্তু এমন অবস্থায় জীবন তো থেমে থাকে না। এর মধ্যেও আমাদের প্রতিদিন ঘর থেকে বের হতে হচ্ছে, যেতে হচ্ছে কর্মস্থল, শিক্ষাপ্রতিষ্ঠান কিংবা বাজারে। তাই একটি স্বস্তিদায়ক যাতায়াতব্যবস্থা সবার জন্যই প্রয়োজন।

এমন পরিস্থিতিতে উবারের মতো রাইডশেয়ারিং সার্ভিসগুলো হতে পারে সহজ সমাধান। পছন্দমতো গাড়ি পাওয়ার জন্য আপনার শুধু অ্যাপে একটি ট্যাপ করতে হবে।

এই গরমে শীতাতপ নিয়ন্ত্রিত এসব গাড়ি আপনাকে দেবে ঠান্ডা ও স্বস্তিকর অনুভূতি। নিত্যদিনের কর্মস্থল বা অন্যান্য জরুরি প্রয়োজনে যাতায়াতের জন্য আছে এক্স সার্ভিস। পরিবারের সদস্য বা বন্ধুরা মিলে কোথাও যাওয়ার জন্য এক্সএল সার্ভিস যথার্থ। বড় আকারের এই গাড়িগুলোতে ৮ জন পর্যন্ত ব্যক্তি স্বচ্ছন্দে চড়তে পারবেন।

গুরুত্বপূর্ণ কোনো মিটিং বা অনুষ্ঠানে যাওয়ার জন্য বেছে নিতে পারেন বিলাসবহুল প্রিমিয়ার সার্ভিস। একই দিনে একাধিক জায়গায় যাওয়ার প্রয়োজন মেটাতে আছে রেন্টালস সার্ভিস। আপনি আপনার কাজ সেরে নেওয়ার সময় এই গাড়ি আপনার জন্য অপেক্ষা করে থাকবে, ঠিক আপনার ব্যক্তিগত গাড়ির মতোই। এই সার্ভিসের আওতায় ১০ ঘণ্টার জন্য গাড়িটি আপনার সাথে রাখার সুযোগ থাকবে।

তাছাড়াও, নিরাপত্তাকে রাইডশেয়ারিং সার্ভিসগুলো সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। সার্বক্ষণিক জিপিএস ট্র্যাকিং, লাইভ লোকেশন শেয়ারিং, চালকের নাম, ছবি, রেটিং ইত্যাদি জানানো, সেইফটি টুলকিট, হটলাইন, ইন্স্যুরেন্স পলিসিসহ নানা ধরনের নিরাপত্তার ফিচার এসব সার্ভিসে রয়েছে। তাই নিজের নিরাপত্তা নিয়েও আপনি থাকতে পারেন নিশ্চিন্ত।

সুতরাং, এমন তীব্র গরমে যাতায়াত নিয়ে আর দুশ্চিন্তা নয়। নিরাপদ ও আরামদায়ক যাতায়াতের সমাধান নিয়ে রাইডশেয়ারিং সার্ভিসগুলো আছে আপনার পাশে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ৩০ এপ্রিল ২০২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর