• বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ০২:৪২ অপরাহ্ন
  • English Version

দেশের বাজারে কিসিলেক্ট ব্রান্ডের দুই স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৫৫ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

দেশের বাজারে ‘কিসিলেক্ট কেআর-২’ও ‘কিসিলেক্ট কেএস-২’ মডেলের নতুন দুইটি স্মার্টওয়াচ নিয়ে এসেছে স্মার্টওয়াচ নির্মাতা ব্রান্ড কিসিলেক্ট। বুধবার (১ নভেম্বর ২০২৩) রাজধানীর মিরপুরে একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্মার্টওয়াচ দুটির উন্মোচন করা হয়। স্মার্টওয়াচ দুটি বিক্রি ও বিপণন করবে ব্রান্ডটির বাংলাদেশের পরিবেশক মোশন ভিউ লিমিটেড।

উন্মোচন অনুষ্ঠানে কিলিসেক্ট ব্রান্ডের কান্ট্রি ম্যানেজার হাসান মুহতাদি, মোশন ভিউ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ইমরুন হাসানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া দেশের জনপ্রিয় টেক-ইউটিউবার আশিকুর রহমান তুষার (এন্ড্রয়োড টোটো কোম্পানি-এটিসি), সোহাগ মিয়া (সোহাগ-৩৬০), মি স্যাম (স্যাম জোন), ওয়াহেদুজ্জান (টেক-টু-দ্যা পয়েন্ট), মি বাবু প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নতুন স্মার্টওয়াচ দুটি সম্পর্কে বিস্তারিত উপস্থাপন কিসিলেক্ট ব্রান্ডের কান্ট্রি ম্যানেজার মুহতাদি হাসান।

কিসিলেক্ট কেআর

ডিজাইন এওয়ার্ড জয়ী এই স্মার্টওয়াচটিতে ১.৪৩ ইঞ্চি আকারের গোলাকার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ১০০০ নিটস ব্রাইটনেসের ডিসপ্লেটির রেজুলেশন ৪৬৬*৪৬৬ পিক্সেল। ঘড়িটিতে ট্রিপল স্পিডের ডুয়াল কোর প্রসেসর দেয়া হয়েছে, যার একটি কোর কলিং এর জন্য আলাদা কাজ করবে। ফলে কলিং ফিচার ও অন্যান্য ফিচারগুলো একসাথে কোন ধরনের ল্যাগ ছাড়া চলবে। নতুন প্রযুক্তির এই প্রসেসর এর কারণে ঘড়িটি এর আগের মডেলের চাইতে ৩০ শতাংশ কম ব্যাটারি খরচ করবে। ঘড়িটিতে অপারেটিং সিস্টেম হিসেবে দেয়া হয়েছে কিসিলেক্ট এর আপডেটেড কাই ওএস, যাতে থাকছে অসংখ্য কাস্টমাইজেশন ফিচার; ২০০+ ভিন্ন ওয়াচফেইস। ঘড়িটির অন্যতম বিশেষত্ব হচ্ছে এটি বাংলা সাপোর্ট করে। ঘড়িটিতে শতাধিক স্পোর্টস মোড যুক্ত করা হয়েছে, সাথে থাকছে আইপি-৬৮ গ্রেডের ওয়াটার রেজিস্ট্যান্স। ঘড়িটিতে থাকছে ৩৬০ এমএএইচ ব্যাটারি যা একবার ফুল চার্জে ভারী ব্যবহারে ৪-৫ দিন চলবে এবং ১৫ দিন পর্যন্ত স্টান্ডবাই মোডে ব্যাকাপ দেবে।

স্বাস্থ্যগত ফিচার হিসেবে এতে প্রথমবারের মত আপগ্রেডেড বায়োমেট্রিক সেন্সর ব্যবহার করা হয়েছে, যেটি একই সাথে হার্ট-রেইট, রক্তে অক্সিজেনের মাত্রা (SPO2) এবং স্ট্রেস মাপতে সক্ষম। ১ বছরের ওয়ারেন্টিসহ ঘড়িটির দাম ৮,৮৯৯ টাকা। ঘড়িটি স্টেইনলেস স্টিল ও ব্ল্যাক দুটি ভিন্ন কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

কিসিলেক্ট কেএস

চারকোনা আকারের ও অপেক্ষাকৃত বড় ডিসপ্লে পছন্দ করেন এমন ব্যবকারকারীদের কথা মাথায় রেখে এই মডেলটিতে ২.০১ ইঞ্চি আকারের বর্গাকার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যার রেজুলেশন ৪০১*৫০২ পিক্সেল এবং ব্রাইটনেস ১০০০ নিটস। ঘড়িটিতে কেআর-২ মডেলের মতোই প্রসেসর ও সেন্সর ব্যবহার করা হয়েছে। কলিং ফিচার, মিউজিক কন্ট্রোল, স্পোর্টস মোড, হেলথ ট্রাকার প্রভৃতি ফিচার ও কেআর-২ এর মতোই। স্মার্টওয়াচটিতে থাকছে নীল-কালো সংমিশ্রণের ম্যাগনেটিক স্ট্রাপ। এর দাম ৮৮৯৯ টাকা, সাথে মিলবে ১ বছরের বিক্রোত্তর সেবা।

দেশব্যাপী ৬৪ জেলায় মোশন ভিউয়ের বিদ্যমান ডিস্ট্রিবিউশন, ৪০০০+ রিটেইল পয়েন্ট, নিজস্ব আউটলেট, পার্টনার আউটলেট এবং অনলাইন চ্যানেলে স্মার্টওয়াচ দুটি একযোগে পাওয়া যাবে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ০৯ নভেম্বর ২০২৩


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর