• রবিবার, ২৬ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
  • English Version

দেশের বাজারে লেনভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজ ল্যাপটপ!

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৯ ফেসবুক শেয়ার
আপডেট সময় : শনিবার, ৪ মে, ২০২৪

বাংলাদেশ এর অথরাইজড ডিস্ট্রিবিউটর গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড সম্প্রতি দেশের বাজারে নিয়ে এলো লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই (৮)  সিরিজের ইন্টেল ১২ জেনারেশনের প্রসেসরের নতুন ল্যাপটপ এর লাইনআপ। ল্যাপটপ টি তে ব্যাবহার করা হয়েছে ইন্টেল এর কোর আই-৫ সিরিজের হাই পারফর্মেন্স প্রসেসর। ৮ জি বি (ডি ডি আর ফাইভ) ৪৮০০ মেগা হার্টজ এর র‍্যাম এর সাথে এই ল্যাপটপ টি তে কার্যক্ষমতা বাড়ানোর সুবিধার্থে রয়েছে চতুর্থ প্রজন্মের এম ডট টু এনভিএমই ৫১২ জিবি এসএসডি যা ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ১৪ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চির ফুল এইচ ডি (১৯২০*১০৮০) এন্টি গ্লেয়ার ডিসপ্লে এর এই ল্যাপটপ টির ব্রাইটনেস সর্বোচ্চ ২৫০ নিটস। ব্যাবহারকারীর চোখ কে সুরক্ষিত রাখতে ডিসপ্লে তে ব্যাবহার করা হয়েছে টি ইউ ভি লো ব্লু  লাইট ফিচার।

নিরবিচ্ছিন্ন ওয়ারলেস ইন্টারনেট সংযোগ নিশ্চিত করতে এই ল্যাপটপ টি তে ডুয়াল এন্টিনা সমন্বিত ওয়াইফাই ৬ রিসিভার দেওয়া আছে, সাথে রয়েছে ডুয়াল মাইক্রোফোন এবং ১.৫*২ ওয়াট এর ইউজার ফেসিং ডুয়াল ডলবি অডিও স্টেরিও স্পীকার। এর ৪৭ ওয়াট আওআর ব্যাটারি কে ফাস্ট চার্জ করার জন্য রয়েছে ৬৫ ওয়াট এর চার্জার। এছাড়াও রয়েছে টিপিএম ২.০ সিকিউরিটি চিপ যা ল্যাপটপ-এ ব্যবহার করা সব গোপন পিন বা পাসওয়ার্ড সুরক্ষিত রাখে। অন্যতম বিশিষ্ট হচ্ছে, এই ল্যাপটপ টি ৮১০ এইচ্ মিলিটারি গ্রেড স্ট্যান্ডার্ড এর যা ডিভাইস টি কে পানি ধুলা বালু বা শক থেকে সুরক্ষিত রাখে।  ল্যাপটপটি আর্কটিক গ্রে এবং এবিস ব্লু কালারে পাওয়া যাচ্ছে।

ল্যাপটপ টির দাম শুরু হয় ৭০০০০ টাকা থেকে। সাথে থাকছে ২ বছরের অথরাইজড ব্র্যান্ড ওয়ারেন্টি। ইন্টেল কোর আই-৫ ১২ জেনারেশনের এইচ প্রসেসর এর লেনোভোর এই ল্যাপটপ গুলো গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর অনুমোদিত ডিলার হাউজে পাওয়া যাচ্ছে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ০৪ মে ২০২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর