• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৪৫ অপরাহ্ন
  • English Version

পরাগ আগারওয়াল টুইটারের নতুন সিইও

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৮ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
internatinal tech news,

জ্যাক ডরসি টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পরে তার স্থলাভিষিক্ত হচ্ছেন পরাগ আগারওয়াল। টুইটারে পরাগ আগারওয়াল অনেকটা অপরিচিত নাম হলেও, ডরসি তার করা টুইটে পরাগের ভূয়সী প্রশংসা করেছেন।

ডরসি তার টুইট বার্তায় বলেন, ‘পরাগ প্রচণ্ড কৌতূহলী, যুক্তিবাদী, আত্মসচেতন এবং বিনয়ী একজন কর্মী। আমি নিজেও পরাগের থেকে অনেক কিছু শিখেছি। প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে পরাগ তার দায়িত্ব ভালোভাবেই পালন করবেন বলে আমার বিশ্বাস।’

প্রায় এক দশক আগে ২০১১ সালের অক্টোবরে পরাগ আগারওয়াল টুইটারে যোগদান করেন। শুরুতে একজন ইঞ্জিনিয়ার হিসেবে বিজ্ঞাপনের প্রোডাকশন বিভাগে কাজ করতেন পরাগ। পরবর্তীতে ২০১৭ সালে পদন্নোতি পেয়ে তিনি প্রতিষ্ঠানটির টেকনোলজি বিভাগের প্রধান হোন।

টেকনোলজি বিভাগের প্রধান হিসেবে টুইটারে পরাগ বেশকিছু সাহসী পদক্ষেপ নিয়েছিলেন। বিশেষত পাসওয়ার্ড সিকিউরিটি সিস্টেম এবং টুইটারের বিকেন্দ্রীকরণে পরাগের সাফল্য প্রতিষ্ঠানটির প্রধানদের দৃষ্টি কাড়ে।

পরাগের প্রশংসা করে ডরসি তার টুইটে বলেন, পরাগ টুইটারে একজন ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেছিল। আজকে সে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা। আমার যাত্রাটাও পরাগের মতোই। তবে পরাগ আমার থেকে আরও ভালো করছে।

পরাগ চতুর্থ ব্যক্তি হিসেবে টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নিচ্ছেন। এর আগে ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত এবং পরবর্তীতে ২০১৫ থেকে বর্তমান সময় পর্যন্ত জ্যাক ডরসি টুইটারের সিইও হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। মধ্যবর্তী সময়ে টুইটারের আরেক সহ-প্রতিষ্ঠাতা ইভান উইলিয়ামস এবং টুইটারের ঊর্ধ্বতন কর্মকর্তা ডিক কস্টলো প্রতিষ্ঠানটির সিইও হিসবে দায়িত্ব পালন করেছেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর