• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন
  • English Version

পাঁচ সহযোগী প্রতিষ্ঠান একীভূত হবে ইন্ট্রাকোর

বিজনেস ডেস্ক / ৬৬ ফেসবুক শেয়ার
আপডেট সময় : সোমবার, ৪ জুলাই, ২০২২
bd business news,

শেয়ার বাজারে তালিকাভুক্ত জ্বালানি-বিদ্যুৎ খাতের কোম্পানি ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন লিমিটেডের সাথে তার ৫ সহযোগী প্রতিষ্ঠান (Subsidiary Company) একীভূত হবে।

রোববার (৩ জুলাই) অনুষ্ঠিত ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের পরিচালনা পর্ষদের ৯৯তম বৈঠকে পাঁচ সহযোগী কোম্পানির একীভূত হওয়ার (Merger) এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, যে ৫ কোম্পানি একীভূত হবে, সেগুলো হল- গুড সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, এম হাই অ্যান্ড কোম্পানি সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, নেসা অ্যান্ড সন্স লিমিটেড, আবসার অ্যান্ড ইলিয়াস এন্টারপ্রাইজ লিমিটেড ও ইন্ট্রাকো অটোমোবাইলস লিমিটেড।

চার দিনে শেয়ারের দাম বেড়েছে ৩২ শতাংশ এছাড়াও রোববারের পর্ষদ বৈঠকে ব্যবসা সম্প্রসারণের প্রয়োজনে বন্ড ইস্যু করে অর্থ সংগ্রহ করার সিদ্ধান্ত হয়েছে। ইন্ট্রাকো রিফুয়েলিং কনভার্টিবল বন্ড নামের এই বন্ডের মাধ্যমে ৫০ কোটি টাকা সংগ্রহ করতে চায় কোম্পানিটি।

মার্জার ও বন্ড ইস্যুর সিদ্ধান্তের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়ার লক্ষ্যে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন। আগামী ২৩ আগস্ট সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে এই ইজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ জুলাই।

এদিকে স্টক এক্সচেঞ্জে টানা চারদিন ধরে বাড়ছে ইন্ট্রাকোর শেয়ারের দাম। সন্দেহ করা হচ্ছে, মার্জার ও বন্ড ইস্যুর সংবাদকে সামনে রেখেই শেয়ারটির দাম বেড়েছে। এর পেছনে আইনে নিষিদ্ধ সুবিধাভুগী লেনদেনের সংশ্লিষ্টতা থাকতে পারে।

পরিসংখ্যান অনুসারে, গত গত ২৭ জুন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের শেয়ারের দাম ছিল ২০ টাকা ৩০ পয়সা। রোববার (৩ জুলাই) এর দাম বেড়ে হয় ২৬ টাকা ৯০ পয়সা। মাত্র ৪ দিনে শেয়ারটির দাম বেড়েছে ৩২ দশমিক ৫১ শতাংশ।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ০৪ জুলাই ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর