• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন
  • English Version

প্রতি ১২ কেজি এলপিজিতে বেড়েছে ১৫১ টাকা

বিজনেস ডেস্ক / ২৭ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
bd business news

দেশে তরলীকৃত ১২ কেজি সিলিন্ডারের পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) গ্যাসের দাম ১৫১ টাকা বাড়িয়ে একহাজার ৩৯১ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। বৃহস্পতিবার (৩ মার্চ) বিইআরসি এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নতুন এ দাম আজ সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

এর আগে গত ডিসেম্বরে বেসরকারি খাতে ১২ কেজি প্রতি সিলিন্ডারের দাম ৮৫টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তখন প্রতিটি সিলিন্ডারের দাম ছিল ১ হাজার ২২৮ টাকা।

গত নভেম্বরে এলপিজি গ্যাসের দাম বাড়ানো হয়েছিল। তখন প্রতি কেজি এলপিজির দাম ১০৪ দশমিক ৯২ টাকা থেকে বাড়িয়ে ১০৯ দশমিক ৪২ টাকা করা হয়। ফলস্বরূপ ১২ কেজি সিলিন্ডারের দাম বেড়ে ১ হাজার ৩১৩ টাকায় পৌঁছায়।

তার আগে একই বছরের অক্টোবর মাসেই এ গ্যাসের দাম প্রতি কেজি ৮৬ দশমিক ৭ টাকা থেকে বাড়িয়ে ১০৪ দশমিক ৯২ টাকা করা হয়েছিল। সে হিসেবে ১২ কেজির সিলিন্ডারের দাম অক্টোবর মাসে ছিল এক হাজার ২৫৯ টাকা।

সৌদি আরামাকো কোম্পানির মূল্য তালিকায় দেখা যায়, গত জুন থেকে লাগাতার বাড়ছে প্রোপেন ও বিউটেনের দাম। সেপ্টেম্বরে প্রতি টন প্রোপেন ও বিউটেন বিক্রি হয়েছে ৬৬৫ ডলারে। অক্টোবরে এসে এক লাফে বেশ খানিকটা বেড়ে যায়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর