• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন
  • English Version

ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন শাওমি ১২ প্রো

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৩ ফেসবুক শেয়ার
আপডেট সময় : সোমবার, ১৬ মে, ২০২২
bd Mobile set news,

ফ্ল্যাগশিপ স্মার্টফোন হলো একটি ব্রান্ডের নির্দিষ্ট সিরিজের সবচেয়ে উন্নত ও সেরা প্রযুক্তির অত্যাধুনিক স্মার্টফোন। রুচি ও প্রয়োজনের সাথে আর্থিক সঙ্গতি থাকলেই এখন গ্রাহকদের প্রথম পছন্দ ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন। দেশের গ্রাহকদের জন্য শাওমি বাজারে এনেছে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন শাওমি ১২ প্রো। স্থানীয় বাজারে পরিচয় করিয়ে দেয়ার পর থেকেই ঝড় তুলেছে শাওমির ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। এই ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে এমন সব ফিচার রয়েছে যা এর আগে কেউ দেখেনি।

 

প্রসেসর

দুর্দান্ত ফ্ল্যাগশিপ ডিভাইসটি ডিজাইন করা হয়েছে সব ধরনের উদ্ভাবনী প্রযুক্তি দিয়ে, দেয়া হয়েছে ভিন্নমাত্রার শক্তিশালী এবং অত্যাধুনিক কুলিং ম্যাকানিজমের স্ন্যাপড্রাগন অষ্টম প্রজন্মের ১ প্রসেসর। প্রসেসরটিতে রয়েছে ৪ ন্যানোমিটার প্রসেস প্রযুক্তি। শক্তিশালী প্রসেসরটি জিপিইউ গ্রাফিক রেন্ডারিং সক্ষমতা দেবে, সেই সঙ্গে আগের প্রজন্মের যে কোনো ডিভাইসের চেয়ে অধিক শক্তিশালী পারফরম্যান্স নিশ্চিত করবে। সেই সঙ্গে ফোনে সপ্তম প্রজন্মের কোয়ালকম এআই ইঞ্জিন, এআই ফিউশন বুদ্ধিবৃত্তিক ইমেজ সিগনাল প্রসেসিংও দেয়া হয়েছে এতে। অ্যাডভান্সড কুলিং সিস্টেম ফিচারের সঙ্গে রয়েছে ম্যাসিভ ভ্যাপর চেম্বার, যা আগের যে কোনো সময়ের চেয়ে বেশি ঠান্ডা রাখবে ডিভাইসটি, আর ফোনের তাপ নিরোধে দেয়া হয়েছে তিনটি গ্রাফাইট শিট।

 

ক্যামেরা

শাওমি ১২ প্রো ফ্ল্যাগশিপটিতে দেওয়া হয়েছে দুর্দান্ত ৫০ মেগাপিক্সেলের মাস্টার ট্রিপল ক্যামেরা, রয়েছে অত্যাধুনিক সনির আইএমএক্স৭০৭ আল্ট্রা-লার্জ প্রাইমারি সেন্সর। প্রাইমারি সেন্সরটির অ্যাডভান্সড ইমেজিং সক্ষমতা দেবে ফোকাসে দ্রুত গতি, সঠিক কালারের নিশ্চয়তা এবং সেই সঙ্গে দেবে সিনেম্যাটিক ক্যাপচারের নেতৃত্ব। এতে থাকা ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা ব্যবহারকারীদের চিত্তাকর্ষক ছবি তুলতে দেবে, এর ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা দেবে জীবনের অসাধারণ সব প্রোর্ট্রেইট তোলার অভিজ্ঞতাও। শাওমি ১২ প্রো শাওমির প্রোফোকাস এআই ট্র্যাকিং প্রযুক্তির মাধ্যমে ছবি তুলতে দেবে নির্বিঘ্নে। সেই সঙ্গে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা, যা সুপার-পিক্সেল এইচডিআর ১০ প্লাস রেকর্ডিং এবং যে কোনো চমৎকার মুহূর্তগুলো ধরে রাখার সুযোগ।

 

ডিজাইন

শাওমি ১২ প্রো ফোনটিতে রয়েছে অ্যাডাপ্টিভসিনপ্রোসহ বড় ধরনের ৬.৭৩ ইঞ্চির ডাব্লিউকিউএইচডিপ্লাস অ্যামোলেড ট্রুকালার ডট ডিসপ্লে। এটি অসাধারণ স্বচ্ছতা, মসৃণতা এবং উজ্জ্বলতার বিষয়টি নিশ্চিত করবে। দেখার ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা, স্ক্রলিং এবং সুইপিং অভিজ্ঞতা দিতে ডিসপ্লেতে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট। একটি ফ্ল্যাগশিপ ডিসপ্লের যা যা মান তার সবই থাকছে ডিসপ্লেটিতে; থাকছে ৩২০০*১৪৪০ পিক্সেল ৫২২ পিপিআই, ১৬০০০ লেভেল ব্রাইটনেস এবং ৮,০০০,০০০:১ উচ্চ অনুপাতের কনট্রাস্ট। শাওমি ১২ প্রো ফ্ল্যাগশিপটিতে অসাধারণ সাউন্ড অভিজ্ঞতা দিতে থাকছে হারম্যান কার্ডন ফিচার এবং ডলবি অ্যাটমস কোয়াড স্পিকার। ফোনটির স্মুথ, স্লিক লাইন এবং ক্ল্যাসি আউটলুক ব্যবহারকারীদের দেবে স্টাইলিশ ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা।

 

হাইপারচার্জ

শাওমি ১২ প্রো ফোনটির ফিচার পুরোটাই গেইম-চেঞ্জিং হতে যাচ্ছে এতে থাকা ১২০ ওয়াটের শাওমি হাইপারচার্জ প্রযুক্তির কল্যাণে। ফোনটিতে থাকা ৪৬০০ এমএএইচের ব্যাটারি বুস্ট মোডে মাত্র ১৮ মিনিটে সম্পূর্ণ চার্জ হবে। ব্যবহারকারীর চাহিদা বিবেচনায় নিয়ে শাওমি ১২ প্রো পরবর্তী-প্রজন্মের চার্জিং সক্ষমতা দেবে। ডিভাইসটিতে থাকছে শাওমি অ্যাডাপ্টিভচার্জ, স্মার্ট চার্জিং অ্যালগরিদম যা চার্জিংয়ের নতুন একটি অভ্যাসের সঙ্গে খাপ খাওয়াবে। ওয়্যারলেস চার্জিংয়ে দিনভর সিনেম্যিাটিক এবং এন্টারটেইনমেন্ট অভিজ্ঞতা দেবে শাওমি ১২ প্রো ডিভাইসটি।

 

দাম

শাওমি ১২ প্রো পাওয়া যাচ্ছে গ্রে, ব্লু এবং পার্পেল এই তিন আকর্ষণীয় রঙে। বাংলাদেশের শাওমি অথরাইজড স্টোরে পাওয়া যাচ্ছে ফোনটি। ফ্ল্যাগশিপটির ৮+২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম ৯৯,৯৯৯ টাকা এবং ১২+২৫৬ জিবির দাম ১,০৯,৯৯৯ টাকা।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ১৬ মে ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর