• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন
  • English Version

বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটালের সাথে বিসিএস এর সমঝোতা চুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩৯ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২
bd tech news

ব্যবসায় মূলধন, পরামর্শ, একাউন্ট তৈরি, মানব সম্পদ ব্যবস্থাপনা, আইন এবং পরিচালনা, ব্যবসায়িক তহবিল বাড়ানো, প্রযুক্তি এবং সফটওয়্যার সল্যিউশনের সুবিধা প্রদান করতে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিভিসিএল) এর সঙ্গে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় বিসিএস কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর এবং বিভিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক মো. জহির উদ্দিন।

বিসিএস সদস্যদের বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড ব্যাংকের চেয়ে বেশি সুযোগ সুবিধা প্রদান করবে। ব্যাংক ভৌত সম্পদ, শর্তযুক্ত নির্দিষ্ট শর্ত, প্রথম থেকেই সুদ প্রদান, দুর্যোগকালীন সময়কে গণনা করে বিভিন্ন শর্তযুক্ত ঋণ প্রদান করে থাকে। কিন্তু বিভিসিএল ভৌত সম্পদ ছাড়া লোন প্রদান, মুনাফা ভাগাভাগি, ব্যবসার সম্প্রসারে পরামর্শসহ বিভিন্ন ধরণের সুবিধা প্রদান করবে।

চুক্তি অনুসারে, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল বিসিএস সদস্যদের বিনিয়োগ সম্ভাবনা, ব্যবসা বিষয়ক বিভিন্ন কর্মশালা আয়োজনসহ ব্যবসা সংক্রান্ত কর্মকান্ডে সহায়তা করবে। ভেঞ্চার ক্যাপিটাল এর একজন নির্বাচিত কর্মকর্তা বিসিএস সদস্যদের এইসব কর্মকান্ডে সহযোগিতা করবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিসিএস এর সহকারী সাধারণ ব্যবস্থাপক মো. হাসানু্জ্জামান এবং নেক্সাস টেকনোলজি’র স্বত্তাধিকারী এ.এইচ.এম জহিরুল হক ‍উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর