• রবিবার, ২৬ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
  • English Version

বাজারে অপো নতুন ফোন ‘অপো এ৩৮’

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ২৭৬ ফেসবুক শেয়ার
আপডেট সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩

দেশের স্মার্টফোনের বাজারে ‘এ’-সিরিজের নতুন ‘অপো এ৩৮’ এনেছে শীর্ষস্থানীয় গ্লোবাল স্মার্টফোন টেকনোলজি কোম্পানি ‘অপো’। ডিভাইসটিতে রয়েছে ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং সক্ষমতা, একটি অসাধারণ ৯০ হার্টজ সানলাইট ডিসপ্লে, একটি ৫০ মেগাপিক্সেল এআই ক্যামেরা এবং একটি ‘ডায়নামিক অপো গ্লো ডিজাইন’। পর্যাপ্ত মেমরি ও স্টোরেজসহ অপো এ৩৮- এ রয়েছে একটি ৫০০০এমএএইচ শক্তিশালী ব্যাটারি। এছাড়াও, ডিভাইসটিতে একটি আল্ট্রা ভলিউম মোড রয়েছে, যা প্রতিদিনের ব্যবহার এবং বিনোদনে ডুবে থাকার জন্য দেয় ব্যতিক্রমী ইউজার এক্সপেরিয়েন্স। নিরবচ্ছিন্ন পারফরম্যান্স এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা প্রদান করতে ‘অপো এ৩৮’ স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে।

৩৩ ওয়াট সুপারভুক ব্যবহার করে, ব্যবহারকারীরা এখন প্রায় ৭৫ মিনিটের মধ্যে তাদের অপো এ৩৮ এর শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারি শতভাগ চার্জ দিতে পারবেন। ব্যাটারি লাইফ ও এর সক্ষমতা নিয়ে ইউজারদের দুশ্চিন্তা দূর করবে এ ডিভাইসটি। ডিভাইসটি মাত্র ১৫ মিনিটের চার্জের মাধ্যমে ৫.০২ ঘণ্টা ইউটিউব ভিডিও দেখা এবং এমনকি ৮.৬১ ঘণ্টা ভয়েস কল করার নিশ্চয়তা দেয়৷ পুরোপুরি চার্জ দেওয়ার পর, দৈনিক ১২ ঘন্টা কাজ করলেও ডিভাইসটির ব্যাটারি লাইফ ২০ শতাংশেরও বেশি অবশিষ্ট থাকবে। চার্জিং এর ক্ষেত্রে নিরাপত্তা ও ব্যাটারির নির্ভরযোগ্যতা বাড়াতে এক্সক্লুসিভ টেকনোলজির একটি সিরিজও চালু করেছে অপো। এআই এর মাধ্যমে স্মার্টফোনটির ‘অল-ডে চার্জিং প্রটেকশন’ ইউজারদের ফোনে চার্জ দেওয়ার অভ্যাস জেনে বুদ্ধিমত্তার সাথে চার্জিংয়ের সময়সূচি তৈরি করা, রাতভর ডিভাইস ব্যবহারে বা বাড়তি চার্জিং এর সময় নিরাপত্তা ও কার্যকারিতা নিশ্চিত করে। এর বাইরে, ব্যাটারি লেভেল ৫ শতাংশে নেমে গেলেও ‘অল-ডে এআই পাওয়ার সেভিং’ ফোনের ২৫ ঘণ্টা সার্বক্ষণিক স্ট্যান্ডবাই এর গ্যারান্টি দেয়।

অপো এ৩৮ এর একেবারে নতুন ৯০ হার্টজ সানলাইট ডিসপ্লের ‘হাই ব্রাইটনেস মোড’ এর মাধ্যমে ৭২০ নিট পর্যন্ত উজ্জ্বলতা পাওয়া সম্ভব। এটি উজ্জ্বল আলোতে অন-স্ক্রিন কন্টেন্ট পড়া বা দেখার সমস্যা কমাতে সহায়তা করে এবং সরাসরি সূর্যের আলোতেও ইউজাররা ছায়ার (শ্যাডো) প্রয়োজন ছাড়াই অনায়াসে অন-স্ক্রিন কন্টেন্ট দেখতে পারবেন। এছাড়া, অপো এ৩৮-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৬ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামাট সমৃদ্ধ একটি ৬.৫৬-ইঞ্চি এইচডি+ ডিসপ্লে রয়েছে, যা প্রাণবন্ত ও চমৎকার রঙ এবং মসৃণ ভিজ্যুয়াল সরবরাহ করে।

অপো এ৩৮- এ রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল এআই ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল বোকেহ ক্যামেরা, যার মাধ্যমে ইউজাররা স্বচ্ছ, স্বাভাবিক ও উজ্জ্বল ছবি তুলতে পারবেন। এমনকি কম আলোতেও ছবির ডিটেইল

ব্যাকগ্রাউন্ডে চিত্তাকর্ষক বোকেহ লাইট স্পট দিতে এবং পোর্ট্রেট মোডে সাবজেক্টকে হাইলাইট করতে অপো-এর দুটি ক্যামেরাও এর উন্নত পোর্ট্রেট অ্যালগরিদমের সঙ্গে একত্রে কাজ করে। ৫ এমপি ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে, অপো এ৩৮ মনোমুগ্ধকর সেলফি এবং উন্নত ভিডিও কলের গুণগতমান নিশ্চিত করে। সামনে ও পিছনে উভয় ক্যামেরায় সূক্ষ্ম এবং ন্যাচারাল ইফেক্ট পেতে, সৌন্দর্য্যের লেভেল এডজাস্ট করার জন্য ইউজারদের ‘পোর্ট্রেট রিটাচিং’ ফিচার ব্যবহারেরও বিকল্প রয়েছে।

অপো এ৩৮- এর অসামান্য নান্দনিক ডিজাইন এবং এর প্রাণবন্ত রঙ ও সূক্ষ্ম টেক্সচারের সমন্বয় সত্যিকার অর্থেই ইউজারদের প্রতি অপোর প্রতিশ্রুতিকে রক্ষা করেছে। ‘গ্লোয়িং গোল্ড’ এবং ‘গ্লোয়িং ব্ল্যাক’- এ দুটি স্টাইলিশ রঙে পাওয়া যাচ্ছে ডিভাইসটি। উভয় মডেলেই অপো-এর এক্সক্লুসিভ ‘অপো গ্লো’ ডিজাইনের টেকনিক ব্যবহার করা হয়েছে, যা ফোনের পিছনের কভারটিকে একটি সূক্ষ্ম ঝলমলে চেহারা দেয়, এটি আঙুলের ছাপ-প্রতিরোধী এবং চকচকে ডিটেইলের ডুয়াল ম্যাট ফিনিশের অনুভূতি দেয়। অপো ‘এ’ সিরিজের আগের মডেলগুলির মতোই একই আইকনিক ‘আল্ট্রা-স্লিম রেট্রো ডিজাইন’ রয়েছে এ ডিভাইসে। ২ডি প্রিমিয়াম ডিজাইনের কারণে এ ডিভাইসটি আরামদায়কভাবে ধরে রাখা যায় এবং মাত্র প্রায় ৮.১৬ মিলিমিটার পুরু এবং প্রায় ১৯০ গ্রাম ওজনের এ স্মার্টফোনটি দেখতে মসৃণ ও হালকা।

অপো এ৩৮ এ রয়েছে একটি ৪ জিবি র‌্যাম+ ১২৮ জিবি রম কনফিগারেশন এবং এর র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তি, রমের স্পেস খালি করে ৪ জিবি পর্যন্ত র‌্যাম -এ রূপান্তর করতে সক্ষম। ফলে কাজের অনেক চাপ থাকলেও ফোনটি মসৃণভাবে চলতে পারে। অপো এ৩৮- এর ‘আল্ট্রা ভলিউম মোড’ এমন একটি সফটওয়্যার ফিচার যা স্পিকারের ভলিউমকে ৩০০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে সহায়তা করে। এটি এমনকি কোলাহলপূর্ণ পরিবেশেও সহজে ফোন কল এবং ছোটখাটো ভিডিও দেখা নিশ্চিত করে।

স্থায়িত্বের কথা চিন্তা করে ডিজাইন করা, অপো এ৩৮-এ রয়েছে আইপিএক্স৪ ওয়াটার রেজিস্ট্যান্সসহ আইপি৫৪ ডাস্টপ্রুফ এবং ওয়াটারপ্রুফ রেটিং, যা জলের স্প্ল্যাশ অর্থ্যাৎ পানির ছিঁটেফোটা বা আর্দ্র পরিবেশ থেকে ডিভাইসকে সুরক্ষা দেয়। সর্বোত্তম গুণগতমান ও নির্ভরযোগ্যতা নিশ্চিত করতে, অপো এ৩৮ ‘ফিজিক্যাল ড্রপ, পানি, বিকিরণ (রেডিয়েশন), জলবায়ু ক্ষতি (ক্লাইমেট ড্যামেজ), বারবার হাত থেকে পড়ে যাওয়া (রিপিটেড স্মল ড্রপস) এবং সংকেত স্থিতিশীলতা (সিগনাল স্ট্যাবিলিটি টেস্ট)’- এ ছয় ধরণের বড় পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

‘গ্লোয়িং গোল্ড’ এবং ‘গ্লোয়িং ব্ল্যাক’- এ দুই রঙে অপো’র অফিসিয়াল ওয়েবসাইট বা স্টোরগুলিতে মাত্র ১৫,৯৯০ টাকায় পাওয়া যাবে এ স্মার্টফোনটি।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ২২ অক্টোবর ২০২৩


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর