• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০৭ পূর্বাহ্ন
  • English Version

বাজারে ‘এ’ সিরিজের নতুন ফোন অপোর

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩১ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

দেশের বাজারে অপো এর স্মার্টফোন লাইন-আপে অত্যাধুনিক ফিচার ও প্রযুক্তিসমৃদ্ধ সম্পূর্ণ নতুন স্মার্টফোন নিয়ে আসছে। গুঞ্জন শোনা যাচ্ছে, এ সিরিজের এই ডিভাইসটিতে ডুয়াল স্টেরিও স্পিকার, শক্তিশালী ব্যাটারি, চমৎকার ডিজাইন, সাইড-মাউন্ডেট ফিঙ্গারপ্রিন্ট সহ বিভিন্ন ধরনের ফ্ল্যাগশিপ লেভেলের ফিচার থাকবে।

ধারণা করা হচ্ছে, অপো’র নতুন এ স্মার্টফোনটিতে ডুয়াল স্পিকার রয়েছে, যা ব্যাটারির কম শক্তি খরচে গুণগত মানের সাউন্ড ও ভলিউম এর বিষয়টি নিশ্চিত করবে। অন্যদিকে, ওপরের এবং নিচের স্পিকার দু’টি ভারসাম্যপূর্ণ অডিও সাউন্ড প্রদান করবে, যা ফ্ল্যাগশিপ মডেলের স্মার্টফোনগুলোর চেয়েও ভালো ও উন্নত সাউন্ড প্রদান করবে। শোনা যাচ্ছে, ডুয়াল স্পিকার একক স্পিকার মডেলের তুলনায় দ্বিগুণ ভলিউম দিবে। এর কারণ হলো, হাই-এন্ড কম্পোনেন্ট (উপাদানগুলো) ওপরের এবং নীচের উভয় স্পিকারে রয়েছে, যা সাধারণত প্রিমিয়াম স্টেরিও মানের সাউন্ড প্রদান করতে ফ্ল্যাগশিপ মডেলগুলোতে ব্যবহৃত হয়।

অন্যদিকে সফটওয়্যারের ক্ষেত্রে জোর গুঞ্জন শোনা যাচ্ছে যে, উন্নতমানের সাউন্ড কোয়ালিটি নিশ্চিত করার জন্য ডিভাইসটিতে ডাইরাক ৩.০ (স্টেরিও কোয়ালিটি সাউন্ডের জন্য এ খাতের শীর্ষস্থানীয় সফটওয়্যার) স্টেরিও সাউন্ড কোয়ালিটি ব্যবহার করা হয়েছে, যা আশপাশের আওয়াজেও ক্লিয়ার (পরিষ্কার) সাউন্ডের বিষয়টি নিশ্চিত করে। আশার বিষয় হচ্ছে, বিপুল সংখ্যক স্মার্টফোন ব্যবহারকারী তাদের স্মার্টফোন থেকেই ডিজিটাল বিনোদন উপভোগ করতে পারছেন।

বিভিন্ন সূত্রের মাধ্যমে জানা গেছে, ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের উন্নত অভিজ্ঞতা দিতে এ ডিভাইসটিতে ৮জিবি (৪জিবি+৪জিবি) এক্সপেন্ডেড র‌্যাম সুবিধা রয়েছে। দীর্ঘসময় ধরে ঝামেলাহীনভাবে ফোন ব্যবহারের জন্য ডিভাইসটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার শক্তিশালী ব্যাটারি সহ ৩৩ ওয়াট সুপার-ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। অন্যদিকে, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সহ স্ট্রেইট মিডল ফ্রেম পাঁচটি ফিঙ্গারপ্রিন্ট অপশন সহ দ্রুত ও স্বাচ্ছন্দ্যে ফোনটির লক খুলতে সাহায্য করবে।

চমৎকার ফিচারসমৃদ্ধ এ ডিভাইসটি বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীদের জীবনধারাকে উন্নত করবে। পাশাপাশি, এ ডিভাইসটির অনন্য ফিচারগুলো ব্যবহারকারীর প্রতিদিনের পথচলাকে আরো স্বাচ্ছন্দ্যদায়ক করবে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ৩০ আগস্ট ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর