• শুক্রবার, ০২ জুন ২০২৩, ১১:০২ পূর্বাহ্ন
  • English Version

বাজারে রিয়েলমি’র সেগমেন্ট চ্যাম্পিয়ন সি৫৫ ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৭ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

রিয়েলমি দেশের বাজারে নিজেদের ‘সেগমেন্ট চ্যাম্পিয়ন’ ফোন রিয়েলমি সি৫৫ উন্মোচন করেছে। এটি এই সেগমেন্টের একমাত্র ফোন যাতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, ৩৩ ওয়াটের সুপারভুক ফাস্ট চার্জার, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ও সানশাওয়ার ডিজাইন রয়েছে। আগ্রহী ক্রেতারা প্রি-বুকিং করে জিতে নিতে পারেন একলক্ষ টাকা, বিস্তারিত জানতে ভিসিট https://cutt.ly/C55PreOrder

 রিয়েলমি সি৫৫ ফোনের ৬ জিবি র‍্যাম/১২৮ জিবি রম ভ্যারিয়েন্ট ১৮,৯৯৯ টাকায়, এবং ৮ জিবি র‍্যাম/২৫৬ জিবি রম ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ২২,৯৯৯ টাকায় (ভ্যাট প্রযোজ্য)। ব্যবহারকারীদের স্মুথ অভিজ্ঞতা নিশ্চিত করতে ফোনটির ক্যামেরা, স্টোরেজ, চার্জ ও ডিজাইন – এ চারটি ক্ষেত্রে নিয়ে আসা হয়েছে সেগমেন্ট-সেরা আপগ্রেড। রিয়েলমি সি৫৫ স্মার্টফোন পাওয়া যাচ্ছে সানশাওয়ার ও রেইনি নাইট দু’টি রঙে। ৯০ হার্জ রিফ্রেশ রেট ও হেলিও জি৮৮ চিপসেট-সহ ৬.৭২ ইঞ্চির এফএইচডি+ রেজ্যুলেশনের স্ক্রিনের এই ফোনটি দুর্দান্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা নিশ্চিত করবে।

রিয়েলমি সি৫৫ স্মার্টফোনে ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল বিঅ্যান্ডওয়াই (ব্ল্যাক অ্যান্ড হোয়াইট) লেন্স রয়েছে। উন্নত অভিজ্ঞতার জন্য এই সিরিজের আগের ফোন সি৩৫ এর তুলনায় রিয়েলমি সি৫৫-এ ৫৪ শতাংশ সেন্সর সাইজ এবং ৫৩.৮ শতাংশ রেজ্যুলেশন বৃদ্ধি করা হয়েছে। উদ্ভাবনী ইমেজ মোড, ফিল্টার ও প্রোলাইট ইমেজিং টেকনোলোজির সুবিধার মাধ্যমে ফোনটি কম আলোতেও সেরা ক্যামেরা অভিজ্ঞতা নিশ্চিত করবে।

ডিভাইসটির ৮ জিবি ডায়নামিক র‍্যাম, যা ১৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে এবং ২৫৬ জিবি স্টোরেজ, যা ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে । এছাড়া, রিয়েলমি সি৫৫ এ রয়েছে ৩৩ ওয়াটের সুপারভুক চার্জার, যা এই সেগমেন্টের সেরা। ফোনটি শতভাগ চার্জ হতে সময় নিবে মাত্র ৬৩ মিনিট। পাশাপাশি ফোনটিতে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি।

রিয়েলমি সি৫৫ ফোনে প্রথমবারের মতো (অ্যান্ড্রয়েড ফোনে) মিনি ক্যাপসুল ব্যবহার করা হয়েছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিদিন চার্জিং স্ট্যাটাস, ডেটা ব্যবহার ও স্টেপ কাউন্টসের নোটিফিকেশন পাবেন। ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করতে ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০, ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩৬০ ডিগ্রি ফ্রি সোয়াইপ-সহ মাল্টিফাংশনাল এনএফসি। চারটি সেগমেন্ট সেরা ফিচারের কারণে রিয়েলমি সি৫৫ ‘চ্যাম্পিয়ন’ ডিভাইস হিসেবে বিবেচিত হচ্ছে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ০৫ এপ্রিল ২০২৩


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর