• রবিবার, ২৬ মে ২০২৪, ০২:১০ অপরাহ্ন
  • English Version

বিএনপি নেতা মাহফুজুল আলম সোহাগ পর্তুগালে হামলার শিকার

বিদেশ ডেস্ক / ৫৫ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

পর্তুগালে বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম সচিব মাহফুজুল আলম সোহাগ হামলার শিকার হয়েছেন। ঘটনার অনুসন্ধানে জানা যায়, গত ১০ এপ্রিল সন্ধ্যায় পর্তুগাল আহবায়ক কমিটির যুগ্ম সচিব মাহফুজুল আলম সোহাগের উদ্যোগে ঈদ শুভেচ্ছা ও আনন্দ বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। যার আয়োজক ছিলেন পর্তুগাল বিএনপির সদস্য মা ডিজু এবং আমন্ত্রণে ছিলেন পর্তুগাল বিএনপির সদস্য সিরাজ মোল্লা। অনুষ্ঠান শুরু হওয়ার পূর্ব মুহুর্তে কতিপয় দুবৃত্ত অনুষ্ঠানস্থলে প্রবেশ করে এবং অনুষ্ঠানের ব্যানার ছিঁড়ে ফেলে এবং বিভিন্ন বক্তব্য বিবৃতি ও হট্টগোল করতে থাকে। এক পর্যায়ে আয়োজক মা ডিজু ও মাহফুজুল আলম সোহাগ এবং অন্যান্য নেতৃবৃন্দ অনুষ্ঠানস্থলে প্রবেশ করলে উক্ত দুবৃত্তরা সম্পূর্ন বিনা উস্কানিতে মাহফুজুল আলম সোহাগ এবং পর্তুগাল বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক কাজল আহমেদ এর ভাগ্নে কলিন্স এর উপর আক্রমন শুরু করে এবং উপর্যপুরি কিল ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে মাহফুজুল আলম সোহাগকে ফ্লোরে ফেলে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করতে থাকে। পরবর্তীতে উপস্থিত লোকজন সোহাগকে ওদের হাত থেকে উদ্ধার করে রেস্টুরেন্টের বাহিরে নিয়ে আসে।

ঘটনার পরে উপস্থিত লোকজন পুলিশ ও অ্যাম্বুলেন্স কল করলে অ্যাম্বুলেন্স এসে আহতদেরকে হাসপাতালে নিয়ে যায়। ইতোমধ্যে এই ঘটনার জন্য আইনী ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

হামলায় যারা নির্দেশ দিয়েছেন ও সরাসরি জড়িত ছিলেন তাদের মধ্যে আছেন, মো. তাজুল ইসলাম, কাউয়ুম উদ্দিন ভূঁইয়া, লিটন, মামুন হাজারী, মির্জা কামাল হারুন, আরাফাত হোসেন, পিন্টু প্রধান, মহিন উদ্দিন, রেজভী ইমতিয়াজ, স্বপন পাটোয়ারী, জজ পাটোয়ারী, শাহেদ হায়দার প্রমুখ।

উল্লেখ্য উক্ত হামলার প্রতিবাদে বর্হিবিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে এবং বিএনপির কেন্দ্র থেকে ঘোষিত কমিটির একজন নেতার উপর এহেন হামলায় জড়িতদেরকে দল থেকে বহিষ্কারসহ সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য পর্তুগাল ও কেন্দ্রীয় কমিটির নিকট বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও কর্মীরা জোর দাবী জানাচ্ছে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ১৮ এপ্রিল ২০২৪


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর