• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন
  • English Version

বিও হিসাবে টিআইএন তথ্য হালনাগাদের অনুরোধ

বিজনেস ডেস্ক / ১৪৩ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
bd business news

বিনিয়োগকারীদের ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (টিআইএন) এবং ব্যাংক এ্যাকাউন্টসহ বিও হিসাবের বিস্তারিত তথ্য হালনাগাদ করার অনুরোধ করেছে আর্থিক খাতের কোম্পানির আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, ঘোষিত ডিভিডেন্ডের ওপর ৫ শতাংশ কর অব্যাহতির জন্য নিজ প্রতিষ্ঠানের বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টের সাথে ১২ ডিজিটের টিআইএন নম্বর হালনাগাদ করার অনুরোধ করেছে কোম্পানিটি। এছাড়া বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্ট, ঠিকানা এবং বিও হিসাবের বিস্তারিত তথ্যও ১৫ মার্চের মধ্যে জমা দিতে বলেছে কোম্পানিটি। নির্ধারিত সময়ের মধ্যে কোনো বিনিয়োগকারী টিআইএন হালনাগাদ করতে ব্যর্থ হলে, ১৯৮৪ সালের আয়কর অধ্যাদেশের সেকশন ৫৪(বি) অনুযায়ী, তাদের ডিভিডেন্ডের উপর ১০ শতাংশের পরিবর্তে ১৫ শতাংশ কর কর্তন করা হবে। আর যাদের ১২ সংখ্যার টিআইএন আপডেট রয়েছে তাদের ১০ শতাংশ কর কর্তন করা হবে।

রেকর্ড ডেটের আগে অর্থাৎ আগামী ৮ মার্চের আগে বিনিয়োগকারীদের টিআইএন নম্বর ও বিও হিসাবের তথ্য হালনাগাদ করার অনুরোধ জানিয়েছে কোম্পানিটি।

উল্লেখ্য, আইডিএলসি ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০২১ অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ মার্চ এবং বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর