• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:০১ অপরাহ্ন
  • English Version

বিডিঅ্যাপসের রাজশাহীতে কার্যক্রম শুরু

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ২৬ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
bd tech news

রাজশাহী অঞ্চলের ডেভেলপার কমিউনিটির দক্ষতা বৃদ্ধি এবং কার্যক্রমের পরিধি বিস্তারে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম শুরু করল বাংলাদেশের জাতীয় অ্যাপ স্টোর বিডিঅ্যাপস। সম্প্রতি রাজশাহীর এক অভিজাত হোটেলে কার্যক্রমটির উদ্বোধন করে প্ল্যাটফর্মটি।

অনুষ্ঠানে বিডিঅ্যাপসের সাথে জড়িত প্রতিষ্ঠান, প্ল্যাটফর্মে কাজ করা ব্যক্তিদের অংশগ্রহণের মাধ্যমে আলোচনা এবং কুইজের পাশাপাশি বর্তমান ডেভেলপারদের অনুপ্রেরণামূলক সাফল্যের গল্প তুলে ধরা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং শীর্ষস্থানীয় স্থানীয় মিডিয়া এক্সিকিউটিভদের সাথে প্ল্যাটফর্মটির ভিশন এবং ভবিষ্যত কাজের পরিকল্পনা, মতামত ও পরামর্শ শেয়ার করেন বিডিঅ্যাপসের সিনিয়র এক্সিকিউটিভরা। এছাড়া চলতি বছর অনুষ্ঠিতব্য হ্যাকাথনের লোগোও উন্মোচন করা হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে রুয়েটের ইসিই অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল ইসলাম মন্ডল, স্টার্টআপ রাজশাহীর প্রেসিডেন্ট তাসনিম বিনতে শওকত, বিএফডিএস’র জেনারেল সেক্রেটারি মাহফুজ রহমানসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ তাদের মূল্যবান মতামত তুলে ধরেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী অঞ্চলে বিডিঅ্যাপস’র নবনিযুক্ত কমিউনিটি এনগেজমেন্ট এক্সিকিউটিভ মাহির আশেফ, রবি আজিয়াটা লিমিটেড’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, জেনারেল ম্যানেজার মো. সালাহ উদ্দিন এবং মিয়াকি মিডিয়া লিমিটেড’র সিইও তানিম ইসলাম ।

বিডিঅ্যাপস ডেভেলপার, আইটি ইনস্টিটিউটের স্টেকহোল্ডার, ট্রেনিং সেন্টার, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি ১৮ জন ক্যাম্পাস অ্যাম্বাসেডর এবং রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২০০ জনেরও বেশি অংশগ্রহণকারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

৫০ হাজারের বেশি অ্যাপ নিয়ে রবি আজিয়াটা লিমিটেডের উদ্যোগে যাত্রা শুরু করা বিডিঅ্যাপসে বর্তমানে ৩০ হাজেরে বেশি অ্যাপ ডেভেলপার রয়েছেন। যার মধ্যে ২০ শতাংশ নারী ডেভেলপার। প্রোগ্রামার এবং নন-প্রোগ্রামার উভয়ই dev.bdapps.com ওয়েবসাইটের মাধ্যমে তাদের অ্যাপ্লিকেশন তৈরি এবং তা গ্রহকের সামনে তুলে ধরতে পারেন।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ১৫ জুন ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর