• রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
  • English Version

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উদযাপন ১৭ মে

টেলিকম ডেস্ক / ৫০ ফেসবুক শেয়ার
আপডেট সময় : রবিবার, ৫ মে, ২০২৪

আসছে ১৭ মে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ২০২৪। এ বছরের প্রতিপাদ্য হচ্ছে ‘ডিজিটাল উদ্ভাবন, টেকসই উন্নয়ন’।

রোববার (৫ মে) দিবসটি পালনে বাংলাদেশ সচিবালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে প্রস্ততিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সভাপতিত্ব করেন।

প্রস্তুতি সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও আইসিটি বিভাগের পাশাপাশি টেলিকম ও আইসিটি খাত সংশ্লিষ্ট সব বেসরকারি অংশীজনরা অংশ নেন।

সভাপতির বক্তব্যে পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহিকতায় গত ১৫ বছরে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি হয়েছে। বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস কীভাবে ডিজিটাল উদ্ভাবনে সবাইকে সংযুক্ত এবং স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের মাধ‌্যমে সবার জন্য টেকসই সমৃদ্ধি অর্জনে সহায়তা করতে পারে, তা অন্বেষণে একটি কার্যকর উদ্যোগ নিতে হবে।

সাইবার নিরাপত্তা, এআই, রোবটিক্সসহ ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশকে তুলে ধরাসহ এ বছরের জন‌্য আইটিইউ নির্ধারিত প্রতিপাদ্যের সঙ্গে সামঞ্জস‌্য রেখে বাংলায় ‘ডিজিটাল উদ্ভাবন, টেকসই উন্নয়ন নির্ধারণ’ করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ০৫ মে ২০২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর