• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন
  • English Version

বিশ্ব নারী দিবসে আইসিটি বিভাগ এর আইডিয়া প্রকল্পের বিশেষ সেমিনার

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৬০ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
bd tech news

“বিশ্ব নারী দিবস” উপলক্ষে “স্টার্টআপ ইকোসিস্টেম বিনির্মাণে নারী উদ্যোক্তাদের ভূমিকা” শীর্ষক একটি বিশেষ সেমিনার রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ারে আজ মঙ্গলবার, ৮ মার্চ ২০২২ তারিখ আইডিয়া প্রকল্পের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রতি বছরের মত এ বছরও নারী উদ্যোক্তাদের নিয়ে এটি আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক (গ্রেড-১) ড. মো: আব্দুল মান্নান, পিএএ। সেমিনারটিতে সভাপতিত্ব করেন iDEA প্রকল্পের পরিচালক ও যুগ্মসচিব মো: আলতাফ হোসেন। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন iDEA প্রকল্পের উপ-পরিচালক ও উপসচিব ড. মোঃ মিজানুর রহমান।

অনুষ্ঠানে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন যে বাংলাদেশের নারীরা এগিয়ে গিয়েছে অনেক দূর। সমাজের একটি বিশেষ অংশই হল নারী। দেশে একটি স্টার্টআপ সংস্কৃতি তৈরির জন্য নারী-পুরুষ সকলকে সমানভাবে কাজ করতে হবে। সোনার বাংলাদেশ গড়তে সকলকে মিলেমিশে কাজ করতে হবে।

সেমিনারের ২য় পর্বে স্টার্টআপদের নিয়ে একটি বিশেষ সেশন আয়োজন করা হয়। অ্যাকসেস টু গ্লোবাল মার্কেট বিষয় নিয়ে উইমেন ইন ডিজিটালের সিইও আচিয়া নীলা এবং নারী উদ্যোক্তাদের বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয় নিয়ে মনের বন্ধুর প্রতিষ্ঠাতা ও সিইও তৌহিদা শিরোপা উপস্থিত স্টার্টআপদের মাঝে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন। কিভাবে একটি স্টার্টআপ নিয়ে কাজ শুরু করতে হয় সে বিষয় নিয়ে সেমিনারটিতে ঢাকা কাস্ট এর সিইও ডা: ফাহরিন হান্নান আলোচনা করেন। সবশেষে একটি প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর