• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন
  • English Version

বেসিসের উন্নয়নে সমৃদ্ধির পথে সকলে একসাথে এগিয়ে যাবঃ মনজুরুল হক

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪২ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
Basis Election 2021

এগিয়ে চলেছে ডিজিটাল বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতের উন্নয়ন। এ ধারাবাহিকতা বজায় রেখে আরও সামনের দিকে এগোতে প্রয়োজন যথাযথ উদ্যোগ, পদক্ষেপ ও পরিকল্পনা। আরও প্রয়োজন সহযোগিতা ও দক্ষ মানবসম্পদের উন্নয়ন। দেশে তথ্যপ্রযুক্তিখাতে দীর্ঘদিন সুনামের সংগে কাজ করে যাচ্ছেন মাইহেলথবিডি ডটকম এবং মাইসফট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মনজুরুল হক। দেশের তথ্যপ্রযুক্তি শিল্পকে এগিয়ে নিতে ও দক্ষ মানবসম্পদ তৈরিতে ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশানসহ বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন তিনি। তাঁর লক্ষ্য ও পরিকল্পনা রয়েছে দেশের প্রযুক্তি খাতের উন্নয়নে সকলকে নিয়ে একসাথে সামনে এগিয়ে যাওয়া।

মনজুরুল  হক বলেন, একতাবদ্ধ হয়ে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতকে এগিয়ে নিতে চাই। এজন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস-বেসিস এর ২০২২-২৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটি নির্বাচনে  এসেছি । এফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে (MID : AF-18-01-611) ‘সিনার্জি স্কোয়াড’ থেকে নির্বাচনে অংশ নিচ্ছি।

‘সবকিছুর কেন্দ্রে সদস্যরা, একসাথে গর্জাবো আমরা’ এই প্রত্যয় নিয়ে দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে এবং সংগঠনের সদস্যদের সাথে নিয়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় নেতৃত্ব প্রদানের পথ সুগম করার প্রত্যয়ে একতাবদ্ধ ‘সিনার্জি স্কোয়াড’।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসে (বেসিস) নির্বাহী কমিটির ২০২২-২০২৩ নির্বাচন হবে ২৬ ডিসেম্বর। ২ বছর মেয়াদে ১১টি পদের জন্যে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনজুরুল হক সম্পর্কেঃ

মোঃ মনজুরুল হক প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা জীবন সম্পন্ন করে ২০০৩ সালে সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে তাঁর কর্মজীবন শুরু করেন। তাঁর শুরুটা হয় একজন সফটওয়্যার ডেভেলপার হিসেবে কাজ করার মাধ্যমে, কাজ করেন সফটওয়্যার ডেভেলপার ট্রেইনার হিসেবেও।

২০০৯ সালে মনজুরুল হক নিজের সফটওয়্যার ডেভেলপমেন্ট ফার্ম মাইসফট লিমিটেডের যাত্রা শুরু করেন। তাঁর কঠোর পরিশ্রমের ফসল হিসেবে মাইসফট লিমিটেড বিগত একযুগে সারা দেশে প্রায় দুই শতাধিক হাসপাতালকে সফলভাবে অটোমেশনের আওতাভুক্ত করতে সক্ষম হয়েছে। দীর্ঘ এ সময়ে সেবার স্বীকৃতি হিসেবে মিলে দেশি-বিদেশি নানা পুরস্কার-সম্মাননা।

মোঃ মনজুরুল সবসময়ই চেয়েছেন প্রযুক্তিকে স্বাস্থ্যসেবা খাতের একটি সম্পদ হিসেবে তৈরি করতে। এরই ধারাবাহিকতায় স্বাস্থ্যসেবা খাতে তাঁর অন্যতম উদ্যোগ মাইহেলথবিডি ডটকম যার প্রধান উদ্দেশ্য হোল প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসেবাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া। এই ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে এখন দেশের প্রান্তিক পর্যায়ের রোগীরাও খুব সহজেই বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা নিতে পারছেন।

বেসিসের উন্নয়নে সমৃদ্ধির পথে সকলে একসাথে এগিয়ে যাবার লক্ষ্যে এবারের বেসিস নির্বাহী কমিটির ২০২২-২০২৩ নির্বাচনে তিনি অংশগ্রহণ করেছেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর