• রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
  • English Version

বেসিস নির্বাচনে টিম সাকসেস’র প্যানেল ঘোষণা

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৫০ ফেসবুক শেয়ার
আপডেট সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

তথ্যপ্রযুক্তি ও সফটওয়্যার সেবা খাতের শীর্ষ বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করলো ‘টিম সাকসেস’। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে প্যানেলের নাম প্রকাশ করেন মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক।

বেসিস ২০২৪-২৪ মেয়াদী কার্যনির্বাহী কমিটির নির্বাচনে টিম সাকসেস থেকে জেনারেল ক্যাটাগরিতে নির্বাচন করবেন মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক, তৌফিকুল করিম সুহৃদ, মোহাম্মাদ আমিনুল্লাহ, সহিবুর রহমান খান রানা, ইমরান হোসেন, মো. শফিউল আলম, সৈয়দা নাফিসা রেজা বর্ষা, ফারজানা কবির ঈশিতা। এছাড়া ইন্টারন্যাশনাল ক্যাটাগরি থেকে রাশেদ মুজিব নোমান, অ্যাফিলিয়েট ক্যাটাগরি থেকে আব্দুল আজিজ এবং অ্যাসোসিয়েট ক্যাটাগরি থেকে রাফসান জানি সামির প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নির্বাচনে বিজয়ী হলে প্রতিশ্রুতি বাস্তবতায় পরিণত করতে, দ্রুততম সময়ে বেসিসের সংবিধান সময়োপযোগী এবং দূরদর্শী করার জন্য যথাযথ ব্যবস্থা নিতে কাজ করতে চান বলে জানিয়েছেন মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক। তিনি বলেন, সদস্যদের সবচেয়ে জরুরী দাবী কর অব্যাহতির সময় বাড়াতে কাজ করতে চায় টিম সাকসেস। ২০২৪ সালের জুনে মেয়াদ শেষ হবার আগেই আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি দেখা করে বিষয়টি সুরাহা করতে চাই। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০৪১ সাল পর্যন্ত আমরা এই সুবিধা পেতে চাই।

ডিউক বলেন, আইটি কোম্পানির জন্য সহজ আর সুলভে ঋণ পাওয়ার কাজ করতে নীতিমালা পরিবর্তন, পরিকল্পনা বাস্তবায়ন, সর্বোপরি সময়ের সাথে তাল মিলিয়ে আর্থিক প্রণোদনা বা সহায়তা পাওয়া নিয়ে আমরা টিম সাকসেস কাজ করবো। নীতিমালা প্রণয়ন করে আমরা ডিজিটাল ব্যাংকগুলোতে সম্ভাবনাময় আইটি খাতে স্বল্প সুদে ঋণ দেবার একটা সুযোগ রাখার অনুরোধ আর ব্যবস্থা দুটিই করতে সচেষ্ট থাকবো। ডিজিটাল ব্যাংকের মোট ঋণ প্রদানের একটা অংশ তথ্য শিল্পের জন্য বরাদ্দ রাখা থাকবে আমাদের প্রস্তাবিত নীতিমালাতে।

বেসিস সদস্যদের জন্য আবাসন ও স্থায়ী বেসিস কার্যলয় নির্মাণ করতে চান বলেও মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক উল্লেখ করেন।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ১৯ এপ্রিল ২০২৪


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর