• রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
  • English Version

বৈদ্যুতিক গাড়ি বিওয়াইডি সিল এর দাম জানাল এনইভি

অটোমোবাইল ডেস্ক / ১২৬ ফেসবুক শেয়ার
আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

শীর্ষস্থানীয় এনইভি (নিউ এনার্জি ভেহিকল) নির্মাতা প্রতিষ্ঠান বিওয়াইডি গত মার্চে দেশের বাজারে সম্পূর্ণ বিদ্যুচ্চালিত গাড়ি বিওয়াইডি সিল উন্মোচন করে। দেশে বিওয়াইডি সিলের দুটি ভ্যারিয়েন্ট (এক্সটেন্ডেড রেঞ্জ পারফরমেন্সএডব্লিউডি) পাওয়া যাবে। দুটি ভ্যারিয়েন্টেরই মূল্য প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এক্সটেন্ডেড রেঞ্জ ভ্যারিয়েন্টের দাম ধরা হয়েছে ৮৯,৯০,০০০ টাকা এবং পারফরমেন্স ভ্যারিয়েন্ট (এডব্লিউডি) পাওয়া যাবে ৯৯,৯০,০০০ টাকায়।

আগ্রহী ক্রেতারা এখন এই বৈদ্যুতিক গাড়িগুলো (ইভি) বুকিং দিতে পারবেন; পাশাপাশি, টেস্ট ড্রাইভের জন্যও নিতে পারবেন। টেস্ট ড্রাইভ বুক করতে ভিজিট করুন  https://www.drivebydbd.com/

এক থেকে পাঁচ লাখ টাকায় বিওয়াডি সিলের যেকোন ভ্যারিয়েন্ট বুকিং দেয়া যাবে। এছাড়া, যারা দামের ৫০ শতাংশ দিয়ে সেডান গাড়ি বুক করবেন তাদের জন্য থাকছে নিবন্ধনের ক্ষেত্রে বিশেষ অফার উপভোগের সুযোগ। দামের ৫০ শতাংশ দিয়ে বিওয়াইডি সিল বুক করা প্রথম ৫ জন ক্রেতার জন্য লাগবে না নিবন্ধন ফি। ক্রেতারা তেজগাঁওয়ের শো-রুম থেকে বিওয়াইডি সিল বুক করতে পারবেন।

বিওয়াইডি সিল বুক করলেই ক্রেতারা উয়েফা ইউরো ২০২৪ ক্যাম্পেইনে স্বয়ংক্রিয়ভাবে অংশ নেয়ার সুযোগ পাবেন। এই ক্যাম্পেইনের মাধ্যমে উয়েফা ইউরো ২০২৪ এর ম্যাচের টিকেট জিতে নেয়ার সুযোগ থাকবে ভাগ্যবান ক্রেতাদের। উল্লেখ্য, বিওয়াইডি উয়েফা ইউরো ২০২৪ এর আনুষ্ঠানিক অংশীদার।

গাড়ির মালিকদের সুবিধার জন্য বাংলাদেশে তিনটি ইভি চার্জিং স্টেশন স্থাপন করা হয়েছে। এর সবগুলোই ঢাকায় – তেজগাঁওয়ে বিওয়াইডি শোরুমে, শাহ আলী টাওয়ারে জিরোজেন ও বীর উত্তম মীর শওকত সড়কের ইমপেটাস সেন্টারে। তবে, খুব শীঘ্রই আরও ১০টি চার্জিং স্টেশন নির্মাণ করা হবে; এর মধ্যে ৮টি ঢাকায়, ১টি চট্টগ্রামে ও ১টি কুমিল্লায়। এগুলো এ বছরের জুন থেকে চালু হতে যাচ্ছে। আগামী ডিসেম্বরের মধ্যে আরও ৩০টি চার্জিং স্টেশন স্থাপনের কাজ শুরু হতে যাচ্ছে।

বিওয়াইডি সিল গাড়িগুলোতে ৮ বছর বা ১,৬০,০০০ কিলোমিটার ট্র্যাকশন ব্যাটারি ওয়্যারেন্টি রয়েছে। এছাড়া, এতে ৮ বছর বা ১,৫০,০০০ কিলোমিটার মোটর ও মোটর কন্ট্রোলার ওয়্যারেন্টিও থাকছে। পাশাপাশি, পুরো গাড়ির লাইট, টায়ার প্রেশার মনিটরিং মডিউল, সাসপেনশন ও বল জয়েন্টের ক্ষেত্রে ৪ বছর বা ১,০০,০০০ কিলোমিটার ওয়্যারেন্টিও রয়েছে। পাশাপাশি, মাল্টিমিডিয়া সিস্টেম, শক অ্যাবজরবার, এসি/ডিসি চার্জিং পোর্ট অ্যাসেম্বলি, ফুয়েল হিটার অ্যাসেম্বলি ও অন্যান্য বিভিন্ন ফিচারে ক্রেতারা ৬০,০০০ কিলোমিটার বা ৩ বছর পর্যন্ত ওয়্যারেন্টি সুবিধা উপভোগ করবেন। এছারাও, উল্লেখিত যন্ত্রাংশ ব্যতীত সকল যন্ত্রাংশ ৬ বছর বা ১,৫০,০০০ কিলোমিটার ওয়ারেন্টি কভারেজ পাবে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ০৬ এপ্রিল ২০২৪


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর