• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন
  • English Version

মাঝারি বাজেটে সেরা স্মার্টফোন ইনফিনিক্সের ‘নোট ১২’

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩১ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
bd Mobile set news

বাংলাদেশের অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারী তাদের দৈনন্দিন জীবনের দরকারি কাজে স্মার্টফোন ব্যবহার করেন এবং এক্ষেত্রে তাদের প্রয়োজন হয় দামে সাশ্রয়ী ও বৈচিত্র্যময় ফিচারের অত্যাধুনিক একটি ডিভাইস। একইসঙ্গে দেখতে নান্দনিক, ভালো কনফিগারেশন, গেমিং উপযোগী ও মাল্টিটাস্কিং ফোন সাশ্রয়ী বাজেটের মধ্যে পাওয়া খুব সহজ নয়। তাই গ্রাহকরা দোটানায় ভুগেন; বাজেট বাড়াবেন নাকি অপেক্ষাকৃত কম মানের একটি ডিভাইস কিনবেন সেটা নিয়ে দুশ্চিন্তা করেন।

এমন পরিস্থিতিতে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সমাধান হয়ে আসতে পারে দেশের তরুণদের কাছে জনপ্রিয় ও প্রিমিয়াম স্মার্টফোন কোম্পানি ইনফিনিক্সের ডিভাইসগুলো। ইনফিনিক্সের সব মোবাইল গ্রাহকের সব ধরনের চাহিদার কথা ভেবে তৈরি করা হয়। তবে বর্তমানে বাজারে অধিক সারা ফেলেছে ব্র্যান্ডটির নোট সিরিজের সর্বশেষ স্মার্টফোন ‘নোট ১২’ এর দুটি ভার্সন- ‘নোট ১২ জি৯৬’ ও ‘নোট ১২ জি৮৮’ । গ্রাহকরা হাতের পাবার পর থেকেই ‘নোট ১২’ এর  মিডরেঞ্জ বা মাঝারি বাজেটের এই ডিভাইস দুটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করছেন ও ইতিবাচক রিভিউ দিচ্ছেন। বাহারি ডিজাইন, শক্তিশালী পারফরম্যান্স, মনোমুগ্ধকর ক্যামেরা, দীর্ঘস্থায়ী ব্যাটারি ও সাশ্রয়ী দামের ফলে বাজারে এই স্মার্টফোন দুটির বেশ চাহিদা বিদ্যমান।

চলতি বছরের জুনে বেশ আয়োজন করে বাজারে আসে ইনফিনিক্স ভক্তদের কাঙিক্ষত স্মার্টফোন ‘নোট ১২ জি৯৬’। দৃষ্টিনন্দন ডিজাইন ও মাত্র ২২  হাজার ৯৯৯ টাকা মূল্যের ‘স্পিড মাস্টার’ খ্যাত এই স্মার্টফোনে রয়েছে, মিডিয়াটেক হেলিও জি৯৬ ফ্ল্যাগশিপ প্রসেসর, ৬.৭ ইঞ্চি এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে এবং ১৩ জিবি বর্ধিত র‌্যাম সুবিধা। বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে গেমিংভক্তরা তাদের রিভিউতে জানিয়েছেন, এই মোবাইল সেটে স্বাচ্ছন্দ্যে দীর্ঘক্ষণ গেম খেলা ও ভিডিও দেখা যায়, মোটেই বিরক্তি আসে না।

‘নোট ১২’-এর শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৯৬ গ্রাহকদের চমকপ্রদ গেমিং এক্সপেরিয়েন্স এবং জটিল সব মাল্টিটাস্কিং এর সুযোগ করে দেয়। এবারই প্রথম এমন সাশ্রয়ী মূল্যের কোনো একটি স্মার্টফোনে হেলিও ‘জি৯৬’ প্রসেসর ব্যবহার করা হয়েছে। দুটি শক্তিশালী আর্ম কর্টেক্স-এ৭৬ এবং ৬টি আর্ম কর্টেক্স-এ৫৫ প্রসেসর যুগান্তকারী পারফরম্যান্স দিতে সক্ষম। এছাড়া, ডার-লিংক ২.০, ছবির স্থিরতা ও স্পর্শের সংবেদনশীলতা বজায় রাখে, তাপমাত্রা কমিয়ে আনে।

অধিকন্তু, ৭.৮ এমএম আলট্রা-স্লিক ডিজাইনের এই ডিভাইসে আরো আছে ফেসিয়াল, ফিঙ্গারপ্রিন্ট আনলক, মনস্টার গেম কিট ফিচারসহ অত্যাধুনিক নানান ফিচার। পাশাপাশি স্মার্টফোনের ৫০ মেগাপিক্সেল ট্রিপল আল্ট্রা-নাইট ক্যামেরা সেট-আপ মৃদু আলোতেও দুর্দান্ত ছবি ক্যামেরাবন্দি করতে পারে। ইনফিনিক্সের ‘নোট ১২ জি৯৬’ স্মার্টফোনের আরো একটি বড় সুবিধা মেমোরি ফিউশন টেকনোলজি। যার ফলে মোবাইলটির  ৮ জিবি র‌্যামকে সহজেই ১৩ জিবি অবধি বাড়ানো যায় এবং গ্রাহকরা মাল্টি-টাস্কিংয়ে সুবিধা পান। ফোর্স ব্ল্যাক, স্নোফল হোয়াইট ও জুয়েল ব্লু এই তিন রঙে গ্রাহকরা সহজেই পেতে পারবেন ডিভাইসটি।

এর আগে গত এপ্রিলে বাজারে আসা ‘নোট ১২’ স্মার্টফোন সিরিজের ‘নোট ১২ জি৮৮’ ভার্সনটিও ভক্তদের প্রত্যাশা পূরণ করেছে। ‘অ্যামোলেড স্টানার’ তকমায় এই স্মার্টফোনে রয়েছে আকর্ষণীয় ৬.৭ এফএইচডি+ ট্রু কালার অ্যামোলয়েড ডিসপ্লে যা গ্রাহকদের অসাধারণ অভিজ্ঞতা দিতে সক্ষম। গেমিংভক্তদের জন্য স্মার্টফোনটিতে আরো আছে, হেলিও জি৮৮ আল্ট্রা গেমিং প্রসেসর এবং ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধাযুক্ত ৫০০০এমএএইচ ব্যাটারি। ডিভাইসে আরো ৭.৯ এমএম আল্ট্র-স্লিক ডিজাইন এবং ১১জিবি (৬জিবি+৫জিবি) পর্যন্ত বর্ধিত র‌্যাম সুবিধা।

অধিকন্তু, হেলিও জি৮৮ আল্ট্রা গেমিং এ রয়েছে ২এক্স কর্টেক্স-এ৭৫ এবং ৬এক্স কর্টেক্স-এ৫৫ প্রসেসরস, যেটি গেমিং সহ অধিক সিপিইউ ব্যবহার হওয়ার ভারী এপ্লিকেশন সমূহের যুগান্তকারী পারফরম্যান্স পেতে সাহায্য করে। ডিভাইসটির পাওয়ার ম্যারাথন টেকনোলজির ফলে শুধুমাত্র ৫ শতাংশ চার্জ থাকাকালীনও ফোনে বাড়তি দুই ঘণ্টা কথা বলা সম্ভব হয়। স্মার্টফোনের শক্তিশালী ব্যাটারি গেমারদের গেমিং এ বাড়তি স্বাচ্ছন্দ্য দেয় ও আরো আছে  আরো আছে  ‘মনস্টার গেমিং’ কিট সুবিধা। ডিভাইসের ডিটিএস সহযোগে সমন্বিত ডুয়েল-স্পিকার ৩৬০ ডিগ্রিতে শব্দ ছড়িয়ে দিতে সক্ষম।

‘নোট ১২ জি৮৮’ এর অন্যতম আরো ফিচারের মধ্যে রয়েছে, এক্সঅ্যারিনা-ডারলিংক ২.০, তাপমাত্রা নিয়ন্ত্রণ, মেমোরি ফিচার এবং সর্বোচ্চ গেমপ্লে পারফরম্যান্স সুবিধা; এছাড়া, কোর টেম্পারাচার ৬ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত কমাতে ৬-লেয়ার গ্রাফিন কুলিং সিস্টেম, সংস্পর্শ ছাড়াই, আরো সহজে ও কার্যকরভাবে কাজ করার জন্য একাধিক এআই ভয়েস অ্যাসিসটেন্ট; আরো আছে, চমৎকারভাবে মাল্টিটাস্কিং করার জন্য এক্সওএস ফিচার। তাই ফোন ব্যবহারকারীরা একই স্ক্রিনে মাল্টিটাস্ক ছাড়াও, একাধিক উইন্ডো খোলা, ভিডিও দেখা এবং গেমস খেলার মতো কাজ করতে পারেন। মাঝারি বাজেটের চমৎকার এই স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে মাত্র  ১৯ হাজার ২৯৯ টাকায় ‘ফোর্স ব্ল্যাক’, ‘সানসেট গোল্ডেন’, ‘জুয়েল ব্লু’ এই তিনটি বিশেষ রঙে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ১১ আগস্ট ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর