• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:২৯ অপরাহ্ন
  • English Version

মাদারীপুর জেলা প্রশাসকের বিরুদ্ধে মামলা

নিজেস্ব প্রতিবেদক / ৩৭ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
bd national news,

অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনালের দেওয়া রায় ও ডিক্রি বাস্তবায়ন আদেশ অমান্য করায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হয়েছে।

সোমবার (১০ ডিসেম্বর) বিকালে মাদারীপুর শহরের চরমদনরায় এলাকায় এস এম গোলাম রানা এবং তার স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে মামলাটি করেন। আদালত আগামী ১ ফেব্রুয়ারি মামলার শুনানির দিন ধার্য করেছেন বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী প্রদীপ চন্দ্র সরকার।

মামলার আরজিতে বাদীপক্ষ উল্লেখ করেছে, চরমদনরায় এলাকায় সাড়ে পাঁচ শতাংশ জমি অর্পিত সম্পত্তি তালিকাভুক্তি হলে বাদী অবমুক্তির জন্য সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে একটি মামলা করেন। ট্রাইব্যুনাল ২০১৮ সালে বাদীপক্ষকে রায় ডিক্রি দেন। সরকারপক্ষ রায়ের বিরুদ্ধে আপিল করলেও হেরে যাওয়ায় রায় ডিক্রি বাস্তবায়নের জন্য আদালত থেকে জেলা প্রশাসককে নির্দেশনা দেন। তবে তা বাস্তবায়ন না কালক্ষেপণ করেন তিনি। ফলে বাদীপক্ষ আদালত অবমাননা আইন ২০১৩ এর ১১ ধারায় মামলা করেন।

এ বিষয়ে মামলার বাদী গোলাম রানা বলেন, ‘জেলা প্রশাসক আদালতের রায় বাস্তবায়নে গড়িমসি করেছেন। যে কারণে তাকে বিবাদী করে মামলা দিতে বাধ্য হলাম। এখন আদালত সিদ্ধান্ত নেবে। আমরা ন্যায় বিচার চাই।’

এ বিষয়ে জানতে জেলা প্রশাসক রহিমা খাতুনের মোবাইল নম্বরে কল করা হলে তিনি রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর