• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন
  • English Version

মেটার সিওও পদ থেকে পদত্যাগ করেন শেরিল স্যান্ডবার্গ

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ২৯ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
international tech news

মার্ক জাকারবার্গের বয়স যখন মাত্র ২৩ তখন ফেসবুকে ১৪ বছর আগে যোগদান করেন শেরিল স্যান্ডবার্গ। সেই শেরিল সিওও পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

শেরিল তাঁর ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এই ঘোষনা দিয়েছেন। শেরিলের পদত্যাগের ঘোষণার পর মার্ক জাকারবার্গ বলেছেন, ‘তাঁর প্রস্থান একটি যুগের সমাপ্তি। বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের জন্য সুযোগ তৈরি করেছেন স্যান্ডবার্গ। আজকের মেটার সাফল্যের পেছনে তাঁর অনেক অবদান।’

ফেসবুকে স্যান্ডবার্গ লিখেছেন, তিনি নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি মেটার বিজ্ঞাপন বাজারে মন্দা ও টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতা দেখা দেয়। এর মধ্যেই স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা দিলেন।

শেরিল স্যান্ডবার্গ প্রযুক্তি দুনিয়ার অন্যতম শীর্ষ নারী নেতৃত্ব। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, তাঁর আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার প্রায় ৪ শতাংশ কমে যায়। ফেসবুক পোস্টে স্যান্ডবার্গ বলেছেন, ২০০৮ সালে যখন আমি কাজটি নিয়েছিলাম, ভেবেছিলাম পাঁচ বছর এখানে থাকব। কিন্তু ১৪ বছর পর জীবনের পরবর্তী অধ্যায় লেখার সময় এসেছে।

স্যান্ডবার্গ আরও লিখেছেন, তখনো মার্ক জুকারবার্গের নেতৃত্বে একটি ছোট কোম্পানি ছিল ফেসবুক। আর তখন স্যান্ডবার্গ গুগলের একজন অভিজ্ঞ কর্মকর্তা, তিনি মার্কের বিজ্ঞাপন ব্যবসাকে লাভের পাওয়ার হাউসে পরিণত করতে সাহায্য করেছিলেন। কোম্পানিটি সম্প্রসারণের জন্য ইনস্টাগ্রাম, হোয়াটস অ্যাপ, ম্যাসেন্জার অন্তর্ভুক্ত করেন তিনি।

এদিকে মেটার প্রধান প্রবৃদ্ধি কর্মকর্তা জাভিয়ের অলিভান স্যান্ডবার্গের স্থলাভিষিক্ত হবেন বলে জানা গেছে। ফেসবুকের বিজ্ঞাপন ব্যবসার স্থপতি বলা হয় স্যান্ডবার্গকে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ০২ জুন ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর