• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন
  • English Version

রোহিঙ্গা ক্যাম্প ও পার্শ্ববর্তী এলাকায় বিটিআরসি অভিযান, জরিমানা প্রায় ১০ লক্ষ টাকা

টেলিকম ডেস্ক / ৩০ ফেসবুক শেয়ার
আপডেট সময় : রবিবার, ৩১ জুলাই, ২০২২
bd telecom news

কক্সবাজার জেলার উখিয়া-টেকনাফ থানার রোহিঙ্গা ক্যাম্প ও তার আশেপাশের বিভিন্ন এলাকায় স্থানীয় প্রশাসন ও র‌্যাবের সহযোগিতায় গত ২৭-২৮ জুলাই ২০২২ তারিখে অবৈধ টেলিযোগাযোগ সেবার বিরুদ্ধে অভিযান কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন  (বিটিআরসি)। বিটিআরসি’র এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন ডিরেক্টরেটের পরিচালক এম. এ. তালেব হোসেনের নেতৃত্বে পরিদর্শক দল, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: তাজ উদ্দিন ও র‌্যাব-১৫ এর হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল এতে অংশগ্রহণ করেন। এ সময় উখিয়া থানার কুতুপালং বাজার, আলম মার্কেট, বখতিয়ার মার্কেট, উখিয়া বাজার এবং কোর্টবাজার এলাকার চৌধুরী মার্কেটে অভিযান পরিচালিত হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট, ওয়াকিটকি, অবৈধ সিম বিক্রয়কারী এবং অবৈধ ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানকে মোট নয় লক্ষ সত্তর হাজার টাকা জরিমানা এবং ১৩৬ টি অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট, ওয়াকিটকি, অবৈধ সিম ও অন্যান্য অবৈধ টেলিযোগাযোগ যন্ত্রপাতি জব্দ করা হয়।

এছাড়াও উখিয়া থানাধীন কোর্টবাজার এলাকায় চৌধুরী মার্কেটের লাইসেন্সবিহীন ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের অফিসে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধ ইন্টারনেট সংযোগ দেওয়ার বিভিন্ন টেলিযোগাযোগ যন্ত্রপাতি জব্দ করা হয়। পরবর্তীতে বিটিআরসি’র পরিদর্শক দল লাইসেন্সবিহীন অবৈধ ইন্টারনেট সেবা প্রদানকারী বেলাল হোসেন সাঈদির বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ (সংশোধিত ২০১০) এর ৩৫(২)/৫৭(৩) ধারায় উখিয়া থানায় মামলা দায়ের করেন।

সরকারি আইন ও বিধি লঙ্ঘনকারী টেলিযোগাযোগ সেবাদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিটিআরসি’র এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালিত হবে ।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ৩১ জুলাই ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর