• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪২ অপরাহ্ন
  • English Version

সর্বাধুনিক ক্যামেরাযুক্ত স্মার্টফোন বাজারে আনতে কাজ করছে টেকনো-স্যামসাং

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩৭ ফেসবুক শেয়ার
আপডেট সময় : রবিবার, ৬ মার্চ, ২০২২
bd tech news

প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো, তাদের ক্যামন সিরিজে আনতে চলেছে বৈপ্লবিক পরিবর্তন। টেক জায়ান্ট স্যামসাং-এর সহযোগীতায় আরজিবিডব্লিউ ক্যামেরা সেন্সরযুক্ত স্মার্টফোন বাজারে আনতে চলেছে ব্র্যান্ডটি। স্যামসাং তাদের স্মার্টফোনে নতুন সেন্সর দ্বারা কম আলোয় স্পষ্ট ছবি ও কালার অ্যাক্যুরেসি অর্জনে কাজ করছে। তাই স্মার্টফোনের ক্যামেরায় সর্বাধুনিক প্রযুক্তি আনার টেকনো’র এই প্রয়াসে স্যামসাং যথেষ্ট ভূমিকা রাখবে।

ক্যামেরার লাল, সবুজ ও নীল অ্যারে’র সাথে নতুন ৬৪ মেগাপিক্সেল সেন্সরটি ফোনের ক্যামেরায় যোগ করবে একটি সাদা সাব-পিক্সেল। এটি সাধারণ আরজিবি সেন্সরের তুলনায় ৬০% বেশি লাইট ক্যাপচার করবে। ফলে কম আলোতেও হাই-রেসল্যুশন ছবি উঠবে এবং লাইট সেনসিভিটি পারফর্মেন্স উন্নত হবে। ধারণা করা হচ্ছে, ফোনে উন্নতমানের গ্লাস+প্লাস্টিক লেন্স ব্যবহার করবে টেকনো, যা সেন্সরে অল-প্লাস্টিক লেন্সের তুলনায় ৩০% বেশি আলো প্রদানে সক্ষম হবে।

টেকনো নিজস্ব অ্যালগরিদম ব্যবহার করে নতুন আরজিবি তৈরি করছে। আসন্ন টেকনো ক্যামন ফোনে জিডব্লিউবি সেন্সর সাধারণ সেন্সরের তুলনায় দ্বিগুণ লাইট ক্যাপচারে সক্ষম হবে। এই সেন্সরের প্রধান ফিচার হলো আরজিবিডব্লিউ কালার ফিল্টার। পাশাপাশি নতুন প্রযুক্তির মাধ্যমে এটি আরও নিখুঁতভাবে হিউম্যান ফিচারস এবং স্কিন টোন ক্যাপচার করতে পারবে।

বিশ্বের উদীয়মান বাজারের অন্যতম একটি স্মার্টফোন ব্র্যান্ড টেকনো। ‘স্টপ অ্যাট নাথিং’ স্লোগানের সাথে প্রগতিশীল ব্যবহারকারীদের জন্য যুগের সাথে তাল মিলিয়ে সর্বোচ্চ মানসম্মত ও অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ডিভাইস বাজারে আনছে টেকনো।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর