• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন
  • English Version

সিনহাসহ ডিপি লাইসেন্স বাতিল হতে পারে ১০ ব্রোকারেজের!

বিজনেস ডেস্ক / ৭৯ ফেসবুক শেয়ার
আপডেট সময় : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
bd business news,

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ১০ সদস্য দিচ্ছে না সিডিবিএলের তিন প্রকার ফি। তবে এই টাকা ইতোমধ্যে গ্রাহকদের কাছ থেকে কেটে নিয়েছে প্রতিষ্ঠানগুলো। তারা টাকা না দেওয়ার কারণে সরকারি ফি দিতে পারছে না সিডিবিএল। ফলে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কাছে অভিযোগ করেছে সিডিবিএল। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে প্রতিষ্ঠানগুলো বলছে, এগুলো অনেক আগে থেকেই বকেয়া পড়ে গেছে। ফলে এটি নিয়ে সিডিবিএলের সাথে চিঠি আদান প্রদান চলছে। আস্তে আস্তে এর সমাধান করা হবে। অন্যদিকে সিডিবিএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেন, প্রতিষ্ঠানগুলো ফি না দিলে বিএসইসির সাথে আলোচনা করে ডিপি লাইসেন্স বাতিল করার মতো সিদ্ধান্ত নেওয়া হবে।

কার কাছে কত টাকা বাকী

সিনহা সিকিউরিটিজ লিমিটেডের কাছে বাকীর পরিমান ৩ কোটি ৫ লাখ ৭৫ হাজার ৮৯৯ টাকা। এরমধ্যে সিডিএস বিল বাবদ ১ লাখ ৮৭ হাজার ৮৪৯ টাকা, বিও হিসাব খোলা বাবদ ৩ কোটি ৩ লাখ ৬০ হাজার নয়শত টাকা এবং বিও হিসাব নবায়ন বাবদ ২৭ হাজার ১৫০ টাকা।

এম সিকিউরিটিজ লিমিটেডের কাছে ৭২ লাখ ৮৭ হাজার ৪৯৮ টাকা। এরমধ্যে সিডিএস বিল ৬ লাখ ৭৫ হাজার ৬৯৮ টাকা, বিও হিসাব খোলা বাবদ ৫৪ লাখ ৪২ হাজার ৮৫০ টাকা এবং বিও হিসাব নবায়ন বাবদ ১১ লাখ ৬৮ হাজার ৯৫০ টাকা।

আইসিবি হেড অফিস’র কাছে ৬০ লাখ ৯০ হাজার ৬৮৭ টাকা। এরমধ্যে সিডিএস বিল ২২ হাজার ৩৭ টাকা, বিও হিসাব খোলা বাবদ ৬০ লাখ ৬৮ হাজার ৬৫০ টাকা।

রিলায়েন্স সিকিউরিটিজ কনসালটেন্ট লিমিটেডের ২৫ লাখ ৬২ হাজার ৩৭ টাকা। এরমধ্যে সিডিএস বিল ১৩ হাজার ৮৩৭ টাকা, বিও হিসাব খোলা বাবদ ২৫ লাখ ৩৯ হাজার ৮০০ টাকা এবং বিও হিসাব নবায়ন বাবদ ৮ হাজার ৪০০ টাকা।

করডিয়াল সিকিউরিটিজ লিমিটেডের ২৩ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা। এর পুরোটাই বিও হিসাব খোলা বাবদ ।

প্যারম সিকিউরিটিজ লিমিটেডের ১৬ লাখ ২৪ হাজার ৩৫১ টাকা। এরমধ্যে সিডিএস বিল ৯৫ হাজার ৯০১ টাকা, বিও হিসাব খোলা বাবদ ১৫ লাখ ৭ হাজার ৪৫০ টাকা এবং বিও হিসাব নবায়ন বাবদ ২১ হাজার টাকা।

আইসিবি চিটাগং শাখার ১৪ লাখ ৩১ হাজার ৮৫০ টাকা। এর পুরোটাই বিও হিসাব খোলা বাবদ।

এ্যালকো সিকিউরিটিজ লিমিটেডের ১৩ লাখ ৪০ হাজার ১৮৩ টাকা। এরমধ্যে সিডিএস বিল ১ লাখ ৩ হাজার ৭৮৩ টাকা, বিও হিসাব খোলা বাবদ ১০ লাখ ৭৫ হাজার ৫৫০ টাকা এবং বিও হিসাব নবায়ন বাবদ ১ লাখ ৬০ হাজার ৮৫০ টাকা।

হাওলাদার সিকিউরিটিজ লিমিটেডের ১১ লাখ ২৪ হাজার ৭১৭ টাকা। এরমধ্যে সিডিএস বিল ১ লাখ ২৬৭ টাকা এবং বিও হিসাব খোলা বাবদ ১০ লাখ ২৪ হাজার ৪৫০ টাকা।

এলিগ্যান্ট স্টক এ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ১১ লাখ ৪ হাজার ৭৫২ টাকা। এরমধ্যে সিডিএস বিল ৪৩ হাজার ২০২ টাকা, বিও হিসাব খোলা বাবদ ৯ লাখ ৭৫ হাজার ৪৫০ টাকা এবং বিও হিসাব নবায়ন বাবদ ৮৬ হাজার ১০০ টাকা।

আওয়াজ, ১১ ফেব্রয়ারী, ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর