• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন
  • English Version

‘স্টেট অব গেমিং অ্যান্ড মেটাভার্স ইন্ডাস্ট্রি অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক / ৪৮ ফেসবুক শেয়ার
আপডেট সময় : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর গেমস, এক্সআর এবং এনএফটি বিষয়ক স্থায়ী কমিটি তত্ত্বাবধায়নে ‘স্টেট অব গেমিং অ্যান্ড মেটাভার্স ইন্ডাস্ট্রি অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনারটি সোমবার, ২৮ মার্চ ২০২২ বিকাল ৪:০০ টায় বেসিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সেমিনারে এ খাতে বিশেষজ্ঞরা গেমস, এক্সটেন্ডেড রিয়েলিটি (এক্সআর) এবং নন-ফাঞ্জিবল টোকেন (এনএফটি) সম্পর্কিত তাদের জ্ঞান, সাফল্যের গল্প এবং কেস স্টাডি শ্রোতা-দের সাথে তুলে ধরেন। জনাব মোঃ সানজার আদনান আলম, প্রধান নির্বাহী কর্মকর্তা, ডিবাগ বিডি লিমিটেড উক্ত সেমিনারে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়াও, উল্কা গেমস এবং থান্ডার গেমস তাদের সাফল্যের পিছনের গল্প তুলে ধরেন। অ্যাঙ্গুলার ই-স্পোর্টস লিমিটেড গেমসের উপর তাদের কেস স্টাডি উপস্থাপন করেন, জনাব তানভীর হোসেন, পরিচালক, বেসিস এবং প্রধান নির্বাহী কর্মকর্তা, ড্রিমার্জ ল্যাব লিমিটেড এক্সআর-এর উপর কেস স্টাডি উপস্থাপন করেন এবং জনাব শামছ মোহাম্মদ তারেক, ব্যবস্থাপনা পরিচালক, বিডিটাস্ক লিমিটেড এনএফটি-এর উপর কেস স্টাডি উপস্থাপন করেন।

সেমিনারটি সকলের জন্য উন্মুক্ত ছিল। সেমিনারে উক্ত স্থায়ী কমিটির সদস্যদের পাশাপাশি উল্লেখযোগ্য বেসিস সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীগণ সহশরীরে উপস্থিত ছিলেন এবং অনলাইনেও যুক্ত ছিলেন। সেমিনারে অংশগ্রহণকারীদের মধ্যে বিশ্ববাজারে এবং বাংলাদেশে গেমিং-এক্সআর ক্ষেত্রের বর্তমান অগ্রগতি সম্পর্কে তুলে ধরা হয়। যারা গেইমস ডেভেলপমেন্ট, এক্সআর এবং এনএফটি -এ তাদের ক্যারিয়ার প্রতিষ্ঠা করতে আগ্রহী তাদের জন্যে এই সেমিনার খুব-ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন এরশাদুল হক, চেয়ারম্যান, গেমস, এক্সআর এবং এনএফটি বিষয়ক স্থায়ী কমিটি। তিনি আরও বলেন, কমিটি এ বছর আরও বৃহত্তর পরিসরে আরও অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনা করছে। উক্ত সেমিনার পরিচালনা এবং উপদেষ্টা স্থায়ী কমিটির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এম আসিফ রহমান। বেসিস সচিবালয়ের পক্ষে দায়িত্বপ্রাপ্ত সদস্য-সচিব হিসেবে উপস্থিত ছিলেন জনাব তৌফিক এলাহী প্লাবন।

 

আওয়াজ, ২৯ মার্চ ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর