• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন
  • English Version

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও জেনেক্স ইনফোসিসের চুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩৮ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
bd tech news

গ্রাহক পরিষেবার পরিধি সম্প্রসারণের মাধ্যমে বৃহত্তর গ্রাহক গোষ্ঠীর কাছে বিশ্বমানের ব্যাংকিং সেবা পৌছে দেয়ার লক্ষ্যে সম্প্রতি জেনেক্স ইনফোসিস লিমিটেডের সাথে চুক্তিবদ্ধ হয়েছে দেশের অন্যতম স্বনামধন্য ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড। এই চুক্তির অধীনে জেনেক্স ইনফোসিস, স্ট্র্যাটাজিক পার্টনার হিসেবে বৃহত্তর গ্রাহক গোষ্ঠীকে স্ট্যান্ডার্ড চার্টার্ড এর ব্যাংকিং সেবাগুলো পৌঁছে দিতে ব্যাংকটিকে সহায়তা করবে।

গত ১১ সেপ্টেম্বর ঢাকায় অবস্থিত জেনেক্স ইনফোসিস লিমিটেড এর প্রধান কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের উচ্চ পর্যায়ের নির্বাহী ও অন্যান্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে একটি দ্বিপাক্ষিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের কনজিউমার, প্রাইভেট অ্যান্ড বিজনেস ব্যাংকিং বিভাগের প্রধান জনাব সাব্বির আহমেদ বলেন, `আমাদের ব্যবসায়িক প্রক্রিয়ায় জেনেক্সকে অংশীদার হিসেবে পেয়ে আমরা  সত্যিই আনন্দিত। আগত বছরগুলোতে বিশ্বমানের ব্যাংকিং সেবা অধিকতর গ্রাহকের কাছে পৌঁছে দিতে একটি সমন্বিত ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে আমরা সচেষ্ট রয়েছি এবং জেনেক্স ইনফোসিসের সাথে আমাদের স্ট্র্যাটেজিক পার্টনারশিপ সেই ব্যবস্থারই একটি অংশ।‘

জেনেক্স ইনফোসিস লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব প্রিন্স মজুমদার বলেন, ‘স্ট্যান্ডার্ড চার্টার্ডের মতো একটি স্বনামধন্য ব্র্যান্ডের সাথে যুক্ত হতে পেরে আমরা সত্যিই উচ্ছ্বাসিত। আমাদের অর্জিত দক্ষতা ও অভিজ্ঞতাকে  কাজে লাগিয়ে এই চুক্তির লক্ষ্য অর্জনে সফল হবো বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। সেই সাথে এই পার্টনারশিপ, ব্যাংকিং সেক্টরে আমাদের পদচারণাকেও আরও  শক্তিশালী করবে। এমন একটি গুরুত্বপূর্ণ দায়িত্বে জেনেক্স ইনফোসিস লিমিটেডের ওপর আস্থা রাখার জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রতি আমরা কৃতজ্ঞ।‘

উল্লেখ্য, জেনেক্স ইনফোসিস লিমিটেড শেয়ারবাজারে তালিকাভুক্ত একটি বিজনেস প্রসেস ম্যানেজমেন্ট ও আইটি সার্ভিস সেবাদানকারী প্রতিষ্ঠান, যাদের প্রধান কার্যালয় ঢাকায় অবস্থিত। কাস্টমার এক্সপেরিয়েন্স ম্যানেজমেন্ট সেক্টরে জেনেক্স ইনফোসিস লিমিটেড বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান, এছাড়া সময়োপযোগী বহুমুখী প্রযুক্তি সেবাদানকারী হিসেবেও প্রতিষ্ঠানটি সুপরিচিত।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের একমাত্র বহুজাতিক সর্বজনীন ব্যাংক, যারা ১১৭ বছর ধরে বিশ্বব্যাপী গ্রাহকগণকে নিরবচ্ছিন্ন ব্যাংকিং সেবা দিয়ে আসছেন। দেশের অর্থনৈতিক প্রক্রিয়ায় দীর্ঘসময়ের অংশীদার হিসাবে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক উভয় পর্যায়ে উন্নত ব্যাংকিং সেবা নিশ্চিত করার মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ, ব্রিটিশ বহুজাতিক ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ডের সম্পূর্ণ মালিকানাধীন একটি সহযোগী প্রতিষ্ঠান, যার সদর দপ্তর লন্ডনে।

 

আওয়াজ ডটকম ডটবিডি, ১৫ সেপ্টেম্বর ২০২২


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর