• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৫৬ অপরাহ্ন
  • English Version

২০২১ সালে বাংলাদেশের স্মার্টফোন মার্কেটের শীর্ষে রিয়েলমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৩৩ ফেসবুক শেয়ার
আপডেট সময় : বুধবার, ৯ মার্চ, ২০২২
bd tech news

প্রযুক্তি, মিডিয়া এবং টেলিকম খাতের উপর গবেষণা পরিচালনাকারী বৈশ্বিক প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্টের প্রতিবেদন অনুসারে, ২০২১ সালে বাংলাদেশের সামগ্রিক হ্যান্ডসেট বাজারে ১৭ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে স্মার্টফোনের বাজারে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ডের খেতাব অর্জন করেছে রিয়েলমি। ২০২০ সালের তুলনায় ২০২১ সালে ৮২ শতাংশ প্রবৃদ্ধি নিয়ে দেশের সেরা পাঁচটি ব্র্যান্ডের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে রিয়েলমি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ২০২০ সালের তুলনায় ২০২১ সালে বাংলাদেশের স্মার্টফোন বাজার ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, টেলিকম অপারেটর টেলিটক ২০২১ সালের ৩১ ডিসেম্বর থেকে বাংলাদেশে ৫জি নেটওয়ার্ক চালু করেছে। প্রাথমিকভাবে, ২০২২ সালে ছয়টি প্রধান স্থানে ৫জি নেটওয়ার্ক পাওয়া যাবে, পরবর্তীতে সারা দেশে ছড়িয়ে যাবে৷ আগামী বছরগুলোতে ৫জি স্মার্টফোনগুলো বাংলাদেশের বাজারে উল্লেখযোগ্য মার্কেট শেয়ার দখল করবে।

শীর্ষস্থানীয় গ্লোবাল টেকনোলজি মার্কেট অ্যানালিস্ট ফার্ম ক্যানালিসের প্রকাশিত সাম্প্রতিক একটি রিপোর্ট অনুসারে, ২০২১ সালের ৪র্থ প্রান্তিকে শিপমেন্টের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বাজারে স্মার্টফোন নির্মাতা হিসেবে শীর্ষস্থান দখল করেছে রিয়েলমি। দেশের বাজারে ৪র্থ প্রান্তিকে ৫০ শতাংশ প্রবৃদ্ধি ও ২০ শতাংশ ইউনিট স্মার্টফোন শেয়ার অর্জন করার মাধ্যমে ১ নম্বর অবস্থানে উঠে এসেছে রিয়েলমি।

আগামী তিন বছরে তরুণ ব্যবহারকারীদের জন্য ১০ কোটি ৫জি ফোন অফার করার লক্ষ্যে ৫জি পণ্যগুলোর একটি বৈচিত্র্যময় পোর্টফোলিও তৈরি করছে জনপ্রিয় এই ব্র্যান্ডটি। সাশ্রয়ী মূল্যের ৫জি ফোনের পাশাপাশি, রিয়েলমি তরুণ গ্রাহকদের কাছে আরও এআইওটি পণ্য নিয়ে আসবে; কারণ রিয়েলমি উন্নত ‘১+৫+টি’ কৌশল নিয়ে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর